BJP | Lok Sabha Election 2024: তালিকা প্রকাশের আগেই নিজের নাম ঘোষণা! বিতর্কে বিজেপি সাংসদ

তৃণমুলের জেলা সহ সভাপতি অরিন্দম সরকার বলেন, ‘আসলে দেবশ্রী চৌধুরী নিজেই সন্দিহান তিনি প্রার্থী হতে পারবেন কিনা সেই বিষয়ে। তাই কনফিডেন্সের অভাবে নিজেই ঘুরিয়ে নিজেকে প্রার্থী হিসাবে ঘোষণা করছেন’। পাশাপাশি অরিন্দম সরকার আরও বলেন, ‘এবার রায়গঞ্জ কেন্দ্রে তৃণমূল কংগ্রেস জিতবে। আর দেবশ্রী চৌধুরী প্রার্থী হলে আমাদের জেতাটা আরও সহজ হবে’।

Updated By: Feb 27, 2024, 02:13 PM IST
BJP | Lok Sabha Election 2024: তালিকা প্রকাশের আগেই নিজের নাম ঘোষণা! বিতর্কে বিজেপি সাংসদ
নিজস্ব চিত্র

ভবানন্দ সিংহ: প্রার্থী তালিকা প্রকাশের আগেই রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীর ঘুরিয়ে নিজের নাম ঘোষনায় জল্পনা ও রাজনৈতিক তরজা শুরু হয়েছে জেলায়। তিনি বলেন, ‘আমাকে প্রার্থী না করার কথা বলা হয়নি। নির্বাচনী প্রক্রিয়া শুরুর নির্দেশ দেওয়া হয়েছে’। দেবশ্রী চৌধুরীর এই মন্তব্যে তীব্র কটাক্ষ কংগ্রেস এবং তৃণমুলের। আদার ব্যাপারি জাহাজের খবর রাখে না বলে কৌশলি প্রতিক্রিয়া বিজেপির জেলা সভাপতির। এই নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে।

লোকসভা নির্বাচন সামনে। আর তার আগেই ভূমিপুত্র প্রার্থীর দাবীতে দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধে বিজেপিরই একটা গোষ্ঠীকে রাস্তায় কখনো দন্ডিযাত্রা দিতে তো কখনও আবার পোস্টার দিতে দেখা গিয়েছে।

আর এরপর রায়গঞ্জ লোকসভায় বিজেপির প্রার্থী কে সেই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিতর্কিত মন্তব্য করেন রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী। তিনি বলেন, ‘এই বিষয়ে আমাদের দলের কেন্দ্রীয় নির্বাচনী কমিটি আছে। সেই কমিটি নির্ধারিত করবে প্রার্থী কে। তবে আমাকে প্রার্থী করা হবে না তা বলা হয়নি’। পাশাপাশি তাঁর দাবী, ‘আমাকে আমার নির্বাচনী প্রক্রিয়া শুরু করতে বলেছেন তারা’। আর দেবশ্রীর এই মন্তব্যেই সমালোচনার ঝড় উঠেছে।

আরও পড়ুন: Shilda EFR Camp Firing: শিলদা ক্যাম্পে হামলায় প্রাণ হারান ২৪ ইএফআর জওয়ান, ২৪ জনকে দোষী সাব্যস্ত করল আদালত

জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক তুষার গুহ বলেন, ‘দেবশ্রী চৌধুরীকে নিয়ে প্রার্থী করা হবে কিনা সেটা নিয়েই তো জোর জল্পনা চলছে, কারন দেবশ্রী  চৌধুরী ৫ বছরে শুধু কলকাতাগামী ট্রেনের সময়ের পরিবর্তন ছাড়া কিছু করেননি। তাই তাদের দলের মধ্যেই অনেক বিরোধ আছে। সে কারনে নিজেই ঘুরপথে নিজের নাম ঘোষনা করছেন’।

অন্যদিকে তৃণমুলের জেলা সহ সভাপতি অরিন্দম সরকার বলেন, ‘আসলে দেবশ্রী চৌধুরী নিজেই সন্দিহান তিনি প্রার্থী হতে পারবেন কিনা সেই বিষয়ে। তাই কনফিডেন্সের অভাবে নিজেই ঘুরিয়ে নিজেকে প্রার্থী হিসাবে ঘোষণা করছেন’। পাশাপাশি অরিন্দম সরকার আরও বলেন, ‘এবার রায়গঞ্জ কেন্দ্রে তৃণমূল কংগ্রেস জিতবে। আর দেবশ্রী চৌধুরী প্রার্থী হলে আমাদের জেতাটা আরও সহজ হবে’।

আরও পড়ুন: Rajesh Lakra | Sand Mafia: বালি-পাথর বোঝাই ট্রাক্টর আটকে পুলিসের হাতে তুলে দিলেন রাজেশ লাকড়া

এই প্রসঙ্গে বিজেপি-র জেলা সভাপতি বাসুদেব সরকারের আরও কৌশলি অবস্থান নিয়েছেন। তাঁর বক্তব্য, ‘আদার ব্যাপারি জাহাজের খবর রাখে না। উনি সাংসদ, তাই দিল্লিতে কেন্দ্রীয় কমিটি কী সিদ্ধান্ত নিচ্ছে তা উনি জেনে থাকতে পারেন। তাই হয়ত এই মন্তব্য করেছেন’। তবে বিজেপির ভোট প্রার্থী দেখে নয় প্রতীক দেখে হয় বলেই তাঁর দাবি।

অন্য দিকে এই ঘটনার রীতিমতো জল্পনা শুরু হয়েছে। তবে কী দেবশ্রী চৌধুরী এবারে রায়গঞ্জ কেন্দ্রের প্রার্থী হচ্ছেন না? নাকি তাকে নিয়ে জল্পনা জিইয়ে রাখতেই সাংসদের এই সচেতনভাবে বিতর্কিত মন্তব্য? সেসব প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে এলাকায়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.