Bengal Weather Today: বৃহস্পতিবারও তাপপ্রবাহের সম্ভাবনা, রবিবার থেকে বৃষ্টি হতে পারে কলকাতায়

Bengal Weather Today: শনিবার ঈদের দিন দক্ষিণবঙ্গের আট জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। এই আট জেলা ছাড়াও বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে সোম এবং মঙ্গলবার পর্যন্ত। ২১ তারিখ শুক্রবার থেকে ২৩ তারিখ রবিবার পর্যন্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের উপকুলের দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রামে।

Updated By: Apr 20, 2023, 08:43 AM IST
Bengal Weather Today: বৃহস্পতিবারও তাপপ্রবাহের সম্ভাবনা, রবিবার থেকে বৃষ্টি হতে পারে কলকাতায়

অয়ন ঘোষাল: রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে বৃষ্টি হতে পারে কলকাতায়। আজ বৃহস্পতিবারও তাপপ্রবাহের সম্ভাবনা উত্তরবঙ্গের তিন জেলা এবং দক্ষিণবঙ্গ জুড়ে। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় হালকা বৃষ্টি চলবে।

 দক্ষিণবঙ্গ

বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম এবং বীরভূমে চলবে চরম তাপপ্রবাহ। পাঁচ জেলায় চরম তাপপ্রবাহের সতর্কবার্তা জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার সিভিয়ার হিট ওয়েভ অথবা চরম তাপপ্রবাহ হবে পশ্চিমের জেলায়। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে শুক্রবার পর্যন্ত তাপপ্রবাহের পরিস্থিতি জারি থাকবে।

শুক্রবার থেকেই হাওয়া বদল হবে রাজ্যে। আংশিক মেঘলা আকাশ থাকবে এবং কোথাও পুরোপুরি মেঘলা আকাশের সম্ভাবনাও রয়েছে।

বৃষ্টির পূর্বাভাস

শনিবার ঈদের দিন দক্ষিণবঙ্গের আট জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। এই আট জেলা ছাড়াও বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে সোম এবং মঙ্গলবার পর্যন্ত।

২১ তারিখ শুক্রবার থেকে ২৩ তারিখ রবিবার পর্যন্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের উপকুলের দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রামে।

আরও পড়ুন: Paschim Medinipore: বিকেল হলেই সেলাইন খুলে হাতে চ্যানেল নিয়ে রাস্তায় বসে রোগী, কিন্তু কেন?

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং জুড়ে বৃষ্টি চলছে এবং চলবে। বৃহস্পতিবারও বিক্ষিপ্তভাবে দার্জিলিং এবং কালিম্পং অঞ্চলে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পরে উপরের দিকে জেলাগুলিতে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমতে পারে।

মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বৃহস্পতিবারও তাপ প্রবাহের সতর্কতা থাকছে। পাহাড়ি এলাকা বাদ দিয়ে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে অস্বস্তিকর পরিস্থিতি বজায় থাকবে শুক্রবার পর্যন্ত। একই সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে।

আরও পড়ুন: Jalpaiguri Accident: সবজি বোঝাই লরির সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষ, ঘটনাস্থলেই মৃ্ত্যু চিকিত্সকের

কলকাতা

শুক্রবার বেলার দিকে অথবা শনিবার আবহাওয়ার বদল হবে। আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি। বৃহস্পতি এবং শুক্রবার তাপপ্রবাহের মতো পরিস্থিতি কলকাতাতে বজায় থাকবে। কলকাতাতেও হালকা ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে এই সম্ভাবনা বাড়বে।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ২৫ থেকে ৮৯ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.