Vande Bharat Express: গুয়াহাটি থেকে এনজেপি, বাংলায় তৃতীয় 'বন্দে ভারত'....

গুয়াহাটি থেকে ভার্চুয়ালি ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩১ মে থেকে শুরু হবে যাত্রী পরিষেবা।

Updated By: May 29, 2023, 06:25 PM IST
Vande Bharat Express: গুয়াহাটি থেকে এনজেপি, বাংলায় তৃতীয় 'বন্দে ভারত'....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলায় তৃতীয়, আর উত্তর-পূর্ব ভারতের প্রথম। গুয়াহাটি থেকে এনজেপি পর্যন্ত এবার চাকা গড়াল বন্দে ভারত এক্সপ্রেসের। গুয়াহাটি থেকে ভার্চুয়ালি ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩১ মে থেকে শুরু হবে যাত্রী পরিষেবা।

বাংলায় 'বন্দে ভারত'। ২০২২ সালের ৩০ ডিসেম্বর ভার্চুয়ালি হাওড়া থেকে এনজেপি পর্যন্ত এ রাজ্যে প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেল সূত্রে খবর, দার্জিলিং কিংবা ডুয়ার্সে ঘুরতে গেলে, এখন পর্যটকদের প্রথম পছন্দ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসই। 

আরও পড়ুন: চুরি করতে এসে ধরা পড়ল চোর, জামাই আদরে চোরকে খাওয়ালেন বাড়িমালিক!

এদিকে চলতি মাসেই চালু হয়েছে পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসও। আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস পেল বাংলা। রেলের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার বাদে সপ্তাহ সবদিনই চলবে গুয়াহাটি-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেস। যাত্রাপথে আপাতত ৬ স্টেশনে দাঁড়াবে এই ট্রেন। স্রেফ এনজেপি নয়, তালিকায় রয়েছেএ রাজ্যের আরও ২ স্টেশন। নিউ আলিপুরদুয়ার, নিউ কোচবিহার।

ঘড়িতে তখন ৫টা বেজে ৩২ মিনিট। এদিন বিকেলে নিউ কোচবিহার স্টেশনে এসে পৌঁছয় গুয়াহাটি-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনে যাত্রী ছিলেন কোচবিহারের সাংসদ, স্বরাষ্ট প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক। বন্দে ভারতে চেপে গুয়াহাটি থেকে কোচবিহারে ফেরেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.