Abhishek Banerjee: '১০ পয়সাও উদ্ধার হয়নি....', চপার-বিতর্কে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি অভিষেকের!

 'আপনি সার্ভে করবেন....এই যে সিসিটিভি ক্য়ামেরা, এটা এয়ারপোর্ট অথরিটি অধীনে আসে। ওরা প্রকাশ করে দেখাক না, তল্লাশিটা কীভবে করেছে। এমনকী, আমার নিরাপত্তা থেকে একজন রেকর্ড করেছিল। তাঁকে ধমকে-চমকে, তাঁর ফোন ছিনিয়ে নিয়ে, ভিডিয়োটা মুছে দিয়েছে। এই আচরণটা ফৌজদারি অপরাধ। আপনি আপনার কাজ করুন, কিন্তু ভয় দেখাতে পারেন না। আপনার অধিকার নেই। আমরা নির্বাচন কমিশনকে অভিযোগ করেছি। আইনি পদক্ষেপ করব'। 

Updated By: Apr 15, 2024, 06:27 PM IST
Abhishek Banerjee: '১০ পয়সাও উদ্ধার হয়নি....', চপার-বিতর্কে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি অভিষেকের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আপনি আপনার কাজ করুন, কিন্তু ভয় দেখাতে পারেন না। আপনার অধিকার নেই'।  চপার-বিতর্কে এবার আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, '১০ পয়সাও উদ্ধার হয়নি। তখন বলছে, আমরা উড়তে দেব না, ট্রায়াল রান করতে দেব না। এই অধিকারটা আয়কর দফতরের আধিকারিকদের নেই। তাঁরা এক্তিয়ারের বাইরে চলে যাচ্ছেন। আমাদের অভিযোগটা সেখানে'।

আরও পড়ুন:  Mamata Banerjee: কমিশনের অফিসের বাইরে ৫৫ দিন অনশন ধর্মঘটের হুঁশিয়ারি মমতার!

এদিন হলদিয়ায় অভিষেক বলেন, 'আপনি সার্ভে করবেন....এই যে সিসিটিভি ক্য়ামেরা, এটা এয়ারপোর্ট অথরিটি অধীনে আসে। ওরা প্রকাশ করে দেখাক না, তল্লাশিটা কীভবে করেছে। এমনকী, আমার নিরাপত্তা থেকে একজন রেকর্ড করেছিল। তাঁকে ধমকে-চমকে, তাঁর ফোন ছিনিয়ে নিয়ে, ভিডিয়োটা মুছে দিয়েছে। এই আচরণটা ফৌজদারি অপরাধ। আপনি আপনার কাজ করুন, কিন্তু ভয় দেখাতে পারেন না। আপনার অধিকার নেই। আমরা নির্বাচন কমিশনকে অভিযোগ করেছি। আইনি পদক্ষেপ করব'। 

আরও পড়ুন:  Bengal Weather | Heatwave Warning: পরশু থেকেই ১০ জেলায় তাপপ্রবাহ, পুড়তে হবে গোটা সপ্তাহ-ই!

ঘটনাটি ঠিক কী? তখন ট্রায়াল রান চলছিল। গতকাল, রবিবার বেহালা বেহালা ফ্লাইং ক্লাবে অভিষেকের চপারে তল্লাশি চালান আয়কর দফতরের আধিকারিকরা। আয়কর দফতর সূত্রের দাবি, 'আয়কর আইনে ১৩ নম্বর ধারা মেনে যে তল্লাশি চালানো হয়, এটা তেমনই ঘটনা নয়। ভোটের সময় যদি কোনও অভিযোগ আসে, তাহলে সেই অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালায় কুইক রেসপন্স টিম। এক্ষেত্রেও তেমনটাই ঘটেছে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই রুটিন তল্লাশি চালানো হয়েছে অভিষেকে চপারে'।

এদিকে তামিলনাড়ুর নীলগিরিতে রাহুল গান্ধীর হেলিকপ্টারের তল্লাশি চালিয়েছেন নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড। কবে? আজ, সোমবার। অভিষেক বলেন, 'বিজেপির কোনও নেতার কপ্টারে হয় না। ২ দিন আগে, জলপাইগুড়িতে মাল যাওয়ার পথে বিজেপির এক নেতা গাড়ি থেকে প্রায় ১০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। তখন নির্বাচন কমিশনের কোনও হেলদোল নেই। NIA-র যে এসপি, আমরা এতদিন ধরে দাবি করেছি, আমরা আগামীকাল বা পরশুর মধ্যে হাইকোর্টে যাচ্ছি। যদি প্রয়োজন হয়, সিসিটিভি ফুটেজ হাইকোর্টের জমা দেওয়া হবে'।

নির্বাচন কমিশনকে 'ভারতীয় জনতা পার্টির তল্পিবাহক' বলে কটাক্ষ করেন অভিষেক। তাঁর দাবি, 'আপনি জেলাশাসককে বদল করে দিয়েছে, ডিজিকে বদল করে দিয়েছেন। কোনও প্রমাণ নেই, খালি বিজেপির অভিযোগের ভিত্তিতে, এটা দুর্ভাগ্য়জনক। যত শক্তি আছে, প্রয়োগ করুন।  ২০২১-এ যা পরিণতি হয়েছিল, তার থেকে খারাপ পরিণতি হবে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.