R Ashwin: সামনেই ডেডলাইন, বিপাকে অশ্বিন, দ্বারস্থ হলেন বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির!

Ravichandran Ashwin Writes To Elon Musk regarding Twitter security issue: ১৯ মার্চের পর থেকে ট্যুইটারের সিকিওরিটি পলিসিতে আসবে একাধিক পরিবর্তন। কী হবে, কী না হবে, এই বিষয় কোনও স্বচ্ছ ধারণাই নেই ভারতের তারকা ক্রিকেটার অশ্বিনের। তাই এবার এলন মাস্কের দ্বারস্থ হলেন তিনি।  

Updated By: Mar 15, 2023, 01:33 PM IST
R Ashwin: সামনেই ডেডলাইন, বিপাকে অশ্বিন, দ্বারস্থ হলেন বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির!
অশ্বিন পড়লেন চাপে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্যসমাপ্ত চার ম্যাচের বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border-Gavaskar Trophy) ভারত ২-১ জিতেছে। এই দুরন্ত জয়ের নেপথ্যের অন্যতম কারিগর ছিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। বিশ্বের এক নম্বর টেস্ট বোলার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) সঙ্গে যুগ্মভাবে সিরিজের সেরা হয়েছিলেন। অশ্বিন ব্যাট হাতে করেছিলেন ৮৬ রান, নিয়েছিলেন ২৫ উইকেট। এহেন অশ্বিন ট্যুইটারে ভীষণ ভাবে সক্রিয়। কিন্তু এবার অশ্বিন সব চেয়ে জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট নিয়ে চিন্তিত। অশ্বিন তাঁর ট্যুইটার অ্যাকাউন্টটির নিরাপত্তা নিয়ে ভাবছেন। যার জন্য তিনি দ্বারস্থ হলেন বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি ও ট্যুইটার সিইও এলন মাস্কের (Elon Musk)। 

অশ্বিন এলনকে ট্যাগ করে ট্যুইট করে লিখেছেন, 'আচ্ছা আমি ১৯ মার্চের আগে কী করে নিজের ট্যুইটার অ্যাকাউন্টটি সুরক্ষিত করব? আমি পপ আপ ও অনেক লিংক পাচ্ছি, কিন্তু সেখান থেকে কোনও স্বচ্ছ ধারণা তৈরি হচ্ছে না। এলন মাস্ক আমি খুশি হব, যদি আপনি প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে আমাকে দয়া করে সঠিক দিশা দেখান।' বুধের সকালে অশ্বিনের এহেন ট্যুইটের নেপথ্যে রয়েছে ট্যুইটারের সিকিওরিটি পলিসি। ট্যুইটার আগেই জানিয়েছে যে, ভারতে  'ট্যুইটার ব্ল্যু' অ্যাকাউন্টধারীদের নিরাপত্তা জনিত কিছু পরিবর্তন আসবে। 'ট্যুইটার ব্ল্যু' অর্থাৎ নীল টিক দেওয়া ভেরিফায়েড অ্যাকাউন্ট যাঁদের আছে, তাঁদের পয়সা দিয়েই এই পরিষেবা সাবস্ক্রাইব করতে হবে। তবেই টেক্সট মেসেজের ক্ষেত্রে টু-ফ্যাক্টর অথেনটিকেশন বা টুএফএ মেথড কাজ করবে। এই বিষয়ে সবিস্তারে জানতে চেয়েই অশ্বিন করলেন ট্যুইট।

আরও পড়ুনWorld’s Most Beautiful Wag: লাস্যের তুলিতে ইনস্টার ক্যানভাস রাঙাচ্ছেন শিল্পী! কোন ফুটবলারের সঙ্গে রয়েছেন তিনি?

অশ্বিন আহমেদাবাদে পুরস্কার মঞ্চে দাঁড়িয়ে ভূয়সী প্রশংসা করেছিলেন জাদেজার। তিনি বলেছিলেন, 'একসঙ্গে অসাধারণ এই যাত্রা আমাদের। একে-অপরকে পাশে না পেলে এই জায়গায় আসতাম না। জাদেজা আমাকে প্রচুর স্বাধীনতা দেয় মাঠে সৃষ্টিশীল হওয়ার জন্য়। কৃতিত্ব ওকেই দেব। আমার মনে হয়, দিল্লিতে ও এত ভালো বল না করলে আমরা আজ এই জায়গায় আসতাম না।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.