PM Modi: শামিকে টেনে নিলেন বুকে, সাজঘরে বাকিদের পেপ-টক, হৃদয় জিতলেন নমো

PM Modi Hugs Shami, Motivates Others in Indian Dressing Room: ভারত-অস্ট্রেলিয়া ম্য়াচ শেষ হওয়ার পরেই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চলে গিয়েছিলেন রোহিতদের সাজঘরে। তাঁদের তাতান নমো।  

Updated By: Nov 20, 2023, 04:09 PM IST
PM Modi: শামিকে টেনে নিলেন বুকে, সাজঘরে বাকিদের পেপ-টক, হৃদয় জিতলেন নমো
মোদীর বুকে শামি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১৫-র পর ২০২৩। ষষ্ঠবারের জন্য় বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ২০ বছর আগের বদলা নিতে পারেনি ভারত। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত খেলেছিল রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেবার ফাইনালে ভারত হেরেছিল ১২৫ রানে। রোহিতদের সামনে সুযোগ ছিল মধুর প্রতিশোধ নেওয়ার। তবে বদলায়নি ইতিহাস। আহমেদাবাদে অধরা 'বদলাপুর'। স্বপ্নভঙ্গ, আবার বছর ২০ পর, ফাইনালে ভারত হেরে গেল ছয় উইকেটে। বিশ্বসেরা সেই অস্ট্রেলিয়া। ১ লক্ষ ৩০ হাজার দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গেল রবির নরেন্দ্র মোদী (Narendra Modi Stadium) স্টেডিয়ামে! শুধু ভারতীয় ক্রিকেটারদেরই নয়, ১৪০ কোটি ভারতবাসীর বুক ভেঙেছে। 

আরও পড়ুন: Team India Fixture: তিনদিনেই মাঠে নামছে ইন্ডিয়া! সামনে সব ধরনের নন-স্টপ ক্রিকেট, রইল সূচি

মাঠে বসে রোহিতদের খেলা দেখেছেন স্বয়ং প্রধানমন্ত্রী মোদী (PM Modi)। অস্ট্রেলিয়ার হাতে তুলে দিয়েছেন বিশ্বকাপও। কিন্তু রোহিতদের ছলছল চোখ দেখে আর নিজেকে ধরে রাখতে পারেননি মোদীও। খেলা শেষের পর সোজা চলে গেছিলেন রোহিতদের সাজঘরে। সেখানে গিয়ে বুকে টেনে নেন টুর্নামেন্টের সর্বাধিক উইকেট শিকারি (২৪) মহম্মদ শামিকে। রোহিতদের দেন পেপ-টক। শামি ও রবীন্দ্র জাদেজাই সোশ্যাল মিডিয়ায় মোদীর সঙ্গে ছবি শেয়ার করে, মোদীর মহানুভবতা নিয়ে কথা বলেছেন। মোদীর এই আচরণ হৃদয় জিতে নিয়েছে। ক্রিকেট হোক বা ফুটবল, কিংবা বাকি খেলা। মোদী সবসময়ে দেশের ক্রীড়াবিদদের উৎসাহিত করেন। দল বা ব্য়ক্তিকে তাতাতে সোশ্য়াল মিডিয়ায় করেন পোস্টও। 

শামি সোমবার অর্থাৎ আজ, তাঁর এক্স অ্য়াকাউন্টে মোদীর সঙ্গে ছবি শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী তাঁকে বুকে টেনে নিয়েছেন। জাতীয় দলের তারকা পেসার লেখেন,'দুর্ভাগ্য়বশত গতকাল আমাদের দিন ছিল না। তবে পুরো টুর্নামেন্টে আমাদের সমর্থন করার জন্য় সকল ভারতীয়কে ধন্য়বাদ জানাতে চাই। ধন্য়বাদ প্রধানমন্ত্রী মোদীকে। বিশেষত উনি যেভাবে ড্রেসিংরুমে এসে আমাদের স্পিরিট তুলে ধরলেন। আমরা ঘুরে দাঁড়াবই।' জাদেজাও তাঁর  এক্স অ্য়াকাউন্টে মোদীর সঙ্গে ছবি শেয়ার করেছেন। জাড্ডুর হাত ধরে আছেন মোদী। জাদেজা এদিন লিখেছেন, 'অসাধারণ একটা টুর্নামেন্ট খেললাম। তবে গতকাল আমাদের গল্পটা দ্রুত শেষ হয়ে গেল। আমাদের সবার হৃদয় ভেঙেছে। তবে মানুষের সমর্থনই আমাদের এগিয়ে নিয়ে যাবে। তবে আমি বিশেষ করে প্রধানমন্ত্রীর কথা বলব, উনি সাজঘরে এসেছিলেন। এটা ভীষণ স্পেশ্য়াল ছিল। খুবই মোটিভেশন পেয়েছি।' বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক চারদিনের মধ্য়েই মাঠে নামছে টিম ইন্ডিয়া। শুনে চমকাতেই পারেন। কিন্তু এটাই বাস্তব। আগামী ২৩ নভেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ। 

আরও পড়ুন: CWC 2023 Final: ক্যাঙারু কাঁটায় বিদ্ধ ভারতের কাপ স্বপ্ন! আহমেদাবাদে অধরা 'বদলাপুর'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.