WATCH | Mumbai Indians | IPL 2024: অবশেষে জিতল মুম্বই, আলোচনায় শুধুই 'শেফার্ড শো', বেদম প্রহারের ওভারে ৪,৬,৬,৬,৪,৬!

Mumbai Indians beat Delhi Capitals by 29 runs: অবশেষে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া দল ঘুরে দাঁড়াল। জয়ের মুখ দেখল মুম্বই ইন্ডিয়ান্স।

Updated By: Apr 7, 2024, 07:59 PM IST
WATCH | Mumbai Indians | IPL 2024: অবশেষে জিতল মুম্বই, আলোচনায় শুধুই 'শেফার্ড শো', বেদম প্রহারের ওভারে ৪,৬,৬,৬,৪,৬!
মারমুখী শেফার্ড, দেখে থ হার্দিক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেখতে গেলে একেবারেই সময় সঙ্গ দিচ্ছিল না হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya)। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) দায়িত্ব নেওয়ার পর থেকেই তাঁর সঙ্গী হয়েছিল শুধুই বিদ্রুপ ও টিটকিরি! দলের অতীতের গরিমা ও বর্তমান পরিস্থিতি যেন মেলানোই যাচ্ছিল না! টানা তিন ম্য়াচ হেরে ধুঁকছিল পাঁচবারের চ্য়াম্পিয়নরা। একেবারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজির। রবিবার দারুণ ভাবে ঘুরে দাঁড়াল মুম্বই। অবশেষে বসে যাওয়া রথের চাকা ঘুরল হার্দিকদের। মুম্বই ২৯ রানে দিল্লিকে হারিয়ে মরসুমের প্রথম জয়ের মুখ দেখল (DC vs MI, IPL 2024)। সৌজন্য়ে মুম্বইয়ের ব্য়াটারদের বীরবিক্রম। 

আরও পড়ুন: এবার মহাদেবের চরণে নিলেন ঠাঁই, জাগ্রত মন্দিরে পুজো ধর্মপ্রাণ হার্দিকের!

রবিবার দিনের প্রথম ম্য়াচে মুম্বই-দিল্লি মুখোমুখি হয়েছিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে। টস হেরে ব্য়াট করতে নেমেছিল মুম্বই। আর রোহিত শর্মা ও ঈশান কিশান মিলে ঠিক করে নিয়েছিলেন যে, পাওয়ারপ্লে-তে তাঁরা কাউকে রেয়াত করবেন না। সাত ওভার ক্রিজে থেকে তাঁরা তুললেন ৮০ রান। ২৭ বলে ৪৯ রান করে ফেরেন রোহিত, ঈশান আউট হন ২৩ বলে ৪২ করে। চোট সারিয়ে মাঠে ফেরা সূর্যকুমার যাদব এদিন হতাশ করেন। তিনে নেমে বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটার কোনও রান না করেই ফিরে যান। চারে নেমে হার্দিক খেলেন ৩৩ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস। তবে ছয়ে ও সাতে নেমে ধ্বংসলীলা চালালেন টিম ডেভিড ও রোমারিও শেফার্ড। তাঁরা দিল্লির বোলারদের ক্লাবস্তরে নামিয়ে আনলেন। ১৩ বলের যুগলবন্দিতে এসেছে ৫৩। দু'জনেই থাকলেন অপরাজিত। 

অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরের ক্রিকেটার টিম ২১ বলে ৪৫ রানের ঝোড়ো অপরাজিত ইনিংস খেলেন। তবে লাইমলাইট কেড়ে নিয়েছেন উইন্ডিজ ব্য়াটার রোমারিও শেফার্ড। মাত্র ১০ বলের ধ্বংসলীলায় তাঁর ব্য়াট থেকে এল ৩৯ রান। অ্যানরিক নোকিয়ার শেষ ওভারে তিনি বেছে নেন বেদম প্রহারের রাস্তা। শেষ ছয় বলে তাঁর ব্য়াট থেকে এসেছে ৩২ রান! যেন নেট সেশন করছিলেন। ওভার সাজালেন ৪,৬,৬,৬,৪,৬ রানে। সাজঘরে থাকা সচিন তেন্ডুলকর, হার্দিক ও সূর্য এই শো দেখে থ হয়ে যান। হার্দিকের অভিব্য়ক্তিও ভাইরাল হয়ে যায়। আইপিএল ইতিহাসে এক ওভারে সর্বাধিক রান করা ব্য়াটারদের তালিকায় ছয়ে চলে এলেন রোমারিও। মুম্বই ২০ ওভারে তোলে পাঁচ উইকেটে ২৩৪ রান।

মুম্বই এদিন যে রান করেছিল তা নিঃসন্দেহে তাড়া করে জেতা যে কোনও দলের পক্ষেই রীতিমতো চ্য়ালেঞ্জের। দিল্লি সাধ্য় মতো চেষ্টা করে শেষপর্যন্ত আট উইকেটে ২০৫ রান তুলতে পেরেছিল। ওপেনার পৃথ্বী শ (৪০ বলে ৬৬) ও চারে নামা ট্রিস্টান স্টাবস (২৫ বলে অপরাজিত ৭১) এদিন দারুণ ব্য়াট করেন। বাংলার ছেলে অভিষেক পোড়েলও ৩১ বলে মনকাড়া ৪১ রানের ইনিংস খেলেছিলেন। মুম্বই এই ম্য়াচের আগে লিগ তালিকায় ছিল সবার শেষে। তবে এই জয়ের সুবাদে তারা ১০ থেকে উঠে এল আটে। নেটরানরেটের বিচারে দিল্লি-বেঙ্গালুরুকে পিছনে ফেলে দিলেন হার্দিকরা।

আরও পড়ুন:  নীতার ঘর ভাঙতে মরিয়া কাব্য, রোহিতের জন্য রাখা ব্ল্যাংক চেক! শুরু ভয়ংকর খেলা...

 

 
 
Loaded2.67%
 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.