MS Dhoni: মহাবিপাকে মাহি, ১৫ কোটির প্রতারণা, আইপিএলের আগেই আদালত!

MS Dhoni claims cheating of over Rs 15 crore: ১৫ কোটি টাকার আর্থিক প্রতারণার শিকার হলেন এমএস ধোনি। দীর্ঘদিন সদুত্তর না পেয়ে ধোনি এবার আদালতের আশ্রয় নিলেন।

Updated By: Jan 5, 2024, 03:14 PM IST
MS Dhoni: মহাবিপাকে মাহি, ১৫ কোটির প্রতারণা, আইপিএলের আগেই আদালত!
মহাবিপাকে মাহি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) বিরাট আর্থিক প্রতারণার শিকার হয়েছেন। ১৫ কোটি টাকার বেশিই অর্থই তাঁর থেকে ঠকিয়ে নিয়েছেন প্রাক্তন দুই ব্য়বসায়ী পার্টনার মিহির দিবাকর এবং সৌম্য বিশ্বাস। ধোনি তাঁদের বিরুদ্ধে এবার রাঁচির এক আদালতে  ফৌজদারি মামলা দায়ের করেছেন।

আরও পড়ুন: সিটি অফ গোল্ডে বর্ষবরণ মাহির, 'রমণী'য় রাতে মাতলেন রঙিন খেলায়

অর্ক স্পোর্টস অ্য়ান্ড ম্য়ানেজমেন্ট লিমিটেডের মিহির এবং সৌম্য় ২০১৭ সালে, ধোনির সঙ্গে চুক্তি করেছিলেন বিশ্বব্যাপী এক ক্রিকেট অ্যাকাডেমির প্রতিষ্ঠার জন্য। কিন্তু মিহির চুক্তির শর্তাববী মেনে চলতে ব্য়র্থ হন। অর্ক স্পোর্টস অ্য়ান্ড ম্য়ানেজমেন্ট চুক্তি অনুযায়ী  ধোনিকে ফ্র্যাঞ্চাইজি ফি ও লভ্য়াংশ দিতে বাধ্য় ছিল। যেটা তারা করেনি। অনেক প্রচেষ্টা সত্ত্বেও, চুক্তির উল্লেখিত শর্তাবলী উপেক্ষা করা হয় বারবার। এরপর ধোনি তাঁর চুক্তির কাগজপত্র দাখিল করে, ২০২১ সালের ১৫ অগস্ট একাধিক আইনি নোটিশ পাঠান। কিন্তু তাতেও কোনও কাজেক কাজ হয়নি। ধোনির হয়ে বিধি অ্যাসোসিয়েটসকে প্রতিনিধিত্ব করেন দয়ানন্দ সিং। তিনি জানান যে, অর্ক স্পোর্টস অ্য়ান্ড ম্য়ানেজমেন্ট লিমিটেড তাঁদের সঙ্গে প্রতারণা করেছেন। যে ক্ষতির পরিমাণ ১৫ কোটি টাকারই বেশি।

অন্যদিকে সদ্যই ধোনি দেশে ফিরেছেন। রাঁচির রাজপুত্র বছরের শেষটা কাটিয়েছেন দেশের বাইরে। দ্য় সিটি অফ গোল্ড ওরফে দুবাইতে বর্ষবরণ করেছেন সর্বকালের অন্য়তম সেরা উইকেটকিপার-ব্যাটার। 'ফিনিশার' ধোনি ফিনিশটা বরাবরই ভালো করেন। তাই দুবাইয়ে সাক্ষী ও মেয়ে জিভার সঙ্গে চুটিয়ে পার্টি করলেন তিনি। সাক্ষীই সেই ভিডিয়ো পোস্ট করেছেন নিজের ইনস্টাগ্রাম হ্য়ান্ডেলে। ধোনি কিন্তু শুধুই তাঁর পরিবারের সঙ্গে পার্টি করলেন না। সেলিব্রেশনের বাইশ গজে ধোনি পার্টনারশিপ করেছেন কৃতী স্য়ানোন ও তাঁর বোন নূপুর স্য়ানোনের সঙ্গে। ছিলেন বরুণ ধাওয়ান । নূপুরের সঙ্গেই এখন সম্পর্কে রয়েছেন স্টেবিন বেন। গায়কের জুটেছে 'রিউমার্ড বয়ফ্রেন্ড' তকমা। স্টেবিনই তাঁদের উদযাপনের ছবি শেয়ার করেছেন ইনস্টাগ্রামে।

ধোনির নেতৃত্বে চেন্নাই চলতি বছর আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। পঞ্চমবারের জন্য এই খেতাব জিতেছে ইয়েলো আর্মি। ভারতের কিংবদন্তি অধিনায়ক দলকে আইপিএল চ্যাম্পিয়ন করিয়েও, সেভাবে সুখের সময় কাটাতে পারেননি। মাহি গোটা আইপিএলেই খেলেছিলেন মারাত্মক হাঁটুর চোট নিয়ে। আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে তাঁকে ছুটতে হয়েছিল। আর্থোস্কোপিক রিপেয়ারের জন্য ধোনিকে মাইক্রোসার্জারি করাতে হয়ে। তবে ধোনি এখন পুরোপুরি ফিট। শুধু মাঠে নামার অপেক্ষা তাঁর।

আরও পড়ুন: মাত্র ১২ বছরে প্রথম শ্রেণির অভিষেক! রঞ্জিতে বিরল ইতিহাস এই কিশোরের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.