IPL 2021: অবশেষে ঘুরে দাঁড়াল KKR, কিংস পঞ্জাবকে হারিয়ে জয়ের মুখ দেখল কলকাতা নাইট রাইডার্স

রতে হারতে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া কলকাতা নাইট রাইডার্স ঘুরে দাঁড়াল কেকেআর।

Updated By: Apr 26, 2021, 11:17 PM IST
IPL 2021: অবশেষে ঘুরে দাঁড়াল KKR, কিংস পঞ্জাবকে হারিয়ে জয়ের মুখ দেখল কলকাতা নাইট রাইডার্স

পঞ্জাব কিংস ১২৩/৯
কলকাতা নাইট রাইডার্স ১২৬/৫
৫ উইকেটে জয়ী কলকাতা (হাতে ২০ বল রেখে)

নিজস্ব প্রতিবেদন: হারতে হারতে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া কলকাতা নাইট রাইডার্স ঘুরে দাঁড়াল (KKR)। টানা চার ম্যাচ হেরে জিততেই ভুলে গিয়েছিল অইন মর্গ্যান (Eoin Morgan) অ্যান্ড কোং৷ সোমবার পঞ্জাবকে ৫ উইকেটে হারিয়ে মরসুমের দ্বিতীয় জয় পেল কলকাতা।

সোমবার মোতেরায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মর্গ্যান৷ কেএল রাহুলদের (KL Rahul) ব্যাট করতে পাঠান তিনি৷ এদিন নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কলকাতার পেস এবং স্পিনের যুগলবন্দিতে দাঁড়াতেই পারল না পঞ্জাব৷ তৈরি হলো না কোনও পার্টনারশিপ৷ দলের সর্বোচ্চ স্কোরার ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)৷ ৩১ রান করেন তিনি৷ এরপর আটে নামা ক্রিস জর্ডন করেন গুরুত্বপূর্ণ ৩০টি রান৷ তাঁদের বাদ দিয়ে পঞ্জাবের আর কোনও ব্যাটসম্যানই এদিন ২০-র গণ্ডী টপকাতে পারলেন না৷ সকলেই অনূর্ধ্ব-২০৷ কলকাতার হয়ে বল হাতে দুরন্ত পারফরম্যান্স দিলেন প্যাট কামিন্স (Pat Cummins), প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna) ও সুনীল নারিন (Sunil Narine)৷ প্রসিদ্ধ একাই নেন ৩ উইকেট৷ কামিন্স-নারিন ২টি করে উইকেট পেলেন৷ শিবম মাভি ও বরুণ চক্রবর্তী পেলেন একটি করে উইকেট৷

আরও পড়ুন: COVID-19: করোনার গ্রাসে ভারতীয় মহিলা হকি দল! ক্যাপ্টেন Rani Rampal ছাড়াও আক্রান্ত আরও ৮

এত সহজ রানের টার্গেট তাড়া করতে নেমেও কলকাতা শুরুতেই মুখ থুবড়ে পড়ে যায়। ১৭ রানের মধ্যে ডাগআউটে ফিরে যায় দলের তিন ব্যাটসম্যান। এরপর দলকে টেনে তোলেন রাহুল ত্রিপাঠী। ৩২ বলে ৪১ রানের ইনিংস খেলে কলকাতার জয়ের মঞ্চটা প্রস্তুত করে দেন। বাকিটা কাজটা সারেন ক্যাপ্টেন মর্গ্যান। পাঁচে ব্যাট করতে নেমে ৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলের জয় নিশ্চিত করেন মর্গ্যান।

 

 

 

.