IPL Auction: আইপিএল-এর মেগা নিলাম, কবে ও কোথায়? জেনে নিন

IPL Auction: নিলামে প্রতিটি দলের বাজেট হবে ৯৫ কোটি টাকা। গত বছরের চেয়ে ৫ কোটি বেশি খরচ করতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে দলগুলোর বাজেটও নির্ধারণ করা হবে, তারা কতজন খেলোয়াড় ধরে রেখেছে, তার উপর। 

Updated By: Oct 16, 2022, 05:30 PM IST
IPL Auction: আইপিএল-এর মেগা নিলাম, কবে ও কোথায়? জেনে নিন
কবে আইপিএল-এর নিলাম? জেনে নিন। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই মুহূর্তে ক্রিকেট দুনিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) মজে রয়েছে। এরইমধ্যে চলে এল আইপিএল (IPL) নিয়ে বড় খবর। ২০২৩ সালের আইপিএল (IPL 2023) ভারতের মাটিতেই আয়োজিত হবে। পুরনো হোম অ্যান্ড অ্যাওয়ে ফরম্যাটে ফিরতে চলেছে ক্রোড়পতি লিগ। তবে এই সময়ের বড় আপডেট হল ডিসেম্বরে নিলামের (IPL Auction) আসর বসতে পারে। তবে এটি একটি মিনি নিলাম হবে। 

সূত্রের খবর, ১৬ ডিসেম্বর এই নিলাম আয়োজিত হতে পারে। আর সেটা হবে সম্ভবত বেঙ্গালুরুতে। যদিও বিসিসিআই এখনও এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি। আইপিএল-এর ১৬তম আসর শুরু হওয়ার বিষয়ে পরিস্থিতি এখনও পুরোপুরি পরিষ্কার নয়। তবে মার্চের শেষ সপ্তাহে ২০২৩ আইপিএলের আসর বসতে পারে। বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে, এ বারের আইপিএল পুরোনো ফরম্যাটেই আয়োজন করা হবে। এর মানে দলগুলোকে নিজেদের মাঠে অর্ধেক ম্যাচ খেলতে হবে এবং অর্ধেক অ্যাওয়ে ম্যাচ খেলতে হবে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

নিলামে প্রতিটি দলের বাজেট হবে ৯৫ কোটি টাকা। গত বছরের চেয়ে ৫ কোটি বেশি খরচ করতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে দলগুলোর বাজেটও নির্ধারণ করা হবে, তারা কতজন খেলোয়াড় ধরে রেখেছে, তার উপর। তাই মিনি আইপিএলের পর দলগুলোর পরিস্থিতি এ বার কী দাঁড়ায়, সেটা দেখার আগ্রহ ক্রিকেট প্রেমীদের মধ্যে নেহাৎ কম নয়।

আরও পড়ুন: Roger Binny, BCCI President: '৮৩-র বিশ্বকাপজয়ী বিনির মনোনয়ন নিয়ে তীব্র জটিলতা, সভাপতি হতে পারবেন তো?

আরও পড়ুন: Shahbaz Ahmed, Syed Mustaq Ali T20: দুরন্ত অলরাউন্ডার শাহবাজ, গতবারের চ্যাম্পিয়ন তামিলনাড়ুকে ৪৩ রানে উড়িয়ে দিল বাংলা

খেলোয়াড়দের ট্রান্সফার উইন্ডো সম্পর্কে এখনও খুব বেশি তথ্য প্রকাশ করা হয়নি। পরের মরসুমে কোনও ক্রিকেটারকে এখনও দলে রিটেন করা হয়নি। নিলাম প্রক্রিয়া শুরু হওয়ার এক সপ্তাহ আগে পর্যন্ত ট্রান্সফার উইন্ডো খোলা থাকবে বলে খবর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.