Sourav Ganguly: Y নয়, এবার থেকে Z ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন 'প্রিন্স অফ ক্যালকাটা', কিন্তু কেন?

এই মুহূর্তে দিল্লি দলের সঙ্গে রয়েছেন মহারাজ। চলতি আইপিএল-এ একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেননি ডেভিড ওয়ার্নার-অক্ষর প্যাটেলরা। ১২ ম্যাচে রিকি পন্টিংয়ের দলের ঝুলিতে রয়েছে মাত্র ৮ পয়েন্ট। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 16, 2023, 07:13 PM IST
Sourav Ganguly: Y নয়, এবার থেকে Z ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন 'প্রিন্স অফ ক্যালকাটা', কিন্তু কেন?
নিরাপত্তার স্বার্থে বাড়ল সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিরাপত্তা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এর কয়েক বছর পর সাহারা পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলে আইপিএল থেকে অবসর নিয়েছিলেন। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) জনপ্রিয়তায় এতটুকু ভাঁটা পড়েনি। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক বাইশ গজের যুদ্ধ থেকে অবসর নিলেও, ক্রিকেটের সঙ্গেই জুড়ে রয়েছেন। বিসিসিআই-এর (BCCI) সভাপতি হিসেবে দায়িত্ব সামলানোর পর চলতি আইপিএল-এ (IPL 2023) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) 'ডিরেক্টর অফ ক্রিকেট' পদে রয়েছেন 'প্রিন্স অফ ক্যালকাটা'। আর তাই তাঁর নিরাপত্তা আরও জোরদার করল রাজ্য সরকার (West Bengal Government)। অতীতে Y ক্যাটেগরির (Y Category Security) নিরাপত্তা পেতেন মহারাজ। 'দাদা'-র নিরাপত্তা আরও জোরদার করা হল। এবার থেকে Z ক্যাটেগরির (Z Category Security) নিরাপত্তা পাবেন ভারতের প্রাক্তন ভারত অধিনায়ক। প্রশাসনিক স্তরে পর্যালোচনার পর সৌরভের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। 

ভিভিআইপি-দের নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা এই বিষয়ে আলোচনা করেন। এবং এর পরেই স্থানীয় পুলিসকে সৌরভের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। শোনা যাচ্ছে মঙ্গলবার অর্থাৎ  ১৬ মে সৌরভের বেহালার বীরেন রায় রোডের বাড়িতে ঠাকুরপুকুর থানার স্পেশ্যাল ব্রাঞ্চের আধিকারিকরা গিয়ে পর্যবেক্ষণ করে এসেছেন।

আরও পড়ুন: Virat Kohli and Mohammed Siraj, IPL 2023: প্লে-অফ নিশ্চিত না হলেও সিরাজের বাড়ির বিরিয়ানি দাওয়াতে মজলেন বিরাট-ফ্যাফ ডু প্লেসিরা

আরও পড়ুন: Shubman Gill: একা কুম্ভ রক্ষা করে শতরান, শুভমনের কীর্তিকে কত নম্বর দিলেন গাভাসকর?

সৌরভের ঘনিষ্ঠ সূত্রের দাবি, Y ক্যাটেগরি থেকে Z ক্যাটেগরির নিরাপত্তায় উন্নীত হওয়ার ফলে এখন থেকে সৌরভের বাড়িতে সর্বক্ষণ দু’জন বিশেষ নিরাপত্তা আধিকারিক থাকবেন। বাড়িতে নিরাপত্তা রক্ষীর সংখ্যাও বাড়ানো হচ্ছে। এবার থেকে সবসময় তাঁর সঙ্গে থাকবে একটি এসকর্ট কার। অর্থাৎ প্রাক্তন বিসিসিআই সভাপতি যেখানে যাবেন, সেখানেই সেই নিরাপত্তা আধিকারিকদের গাড়ি যাবে। তবে কেন তাঁর নিরাপত্তা বাড়ানো হল, সেটা স্পষ্ট করে কিছু বলেনি পুলিস। 

এই মুহূর্তে দিল্লি দলের সঙ্গে রয়েছেন মহারাজ। চলতি আইপিএল-এ একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেননি ডেভিড ওয়ার্নার-অক্ষর প্যাটেলরা। ১২ ম্যাচে রিকি পন্টিংয়ের দলের ঝুলিতে রয়েছে মাত্র ৮ পয়েন্ট। ফলে অনেক আগেই প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে সৌরভের দল। 

এমন অবস্থায় দিল্লির হাতে রয়েছে আর মাত্র দুটি ম্যাচ। ১৭ মে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলার পর ২০ মে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এবার শেষ ম্যাচ খেলবে দিল্লি। এরপরেই কলকাতায় ফিরে আসবেনস সৌরভ। তারপর থেকে তাঁর নতুন Z ক্যাটেগরির নিরাপত্তা বলবৎ হবে বলে শোনা যাচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.