IND vs PAK | Asia Cup 2023: সেঞ্চুরিতে ধ্বংসলীলা কোহলি-রাহুলের! রানের পাহাড় খাড়া করল ভারত

Asia Cup 2023, IND vs PAK Live Score and Updates: Kohli, Rahul hundreds help India bully Pakistan: কোহলি ও কেএল রাহুলের ব্যাট শাসনে মুখ তুলতে পারল না পাকিস্তান।

Updated By: Sep 11, 2023, 07:00 PM IST
IND vs PAK | Asia Cup 2023: সেঞ্চুরিতে ধ্বংসলীলা কোহলি-রাহুলের! রানের পাহাড় খাড়া করল ভারত
কোহলি-রাহুলের ধ্বংসলীলা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) ফিরতি ম্য়াচে মুখোমুখি হয়েছে টিম ইন্ডিয়া (Team India) ও পাকিস্তান (Team Pakistan)। শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে (Pallekele International Cricket Stadium) সুপার ফোরের ম্য়াচ দ্বিতীয় দিনে পা দিয়েছে। গত রবিবার ভারতের ইনিংসের ২৪.১ ওভারের মাথায় খেলা থামে! ভারত তখন ২ উইকেট হারিয়ে ১৪৭ তুলেছে স্কোরবোর্ডে। তখন থেকেই বৃষ্টি শুরু। এরপর দফায় দফায় বৃষ্টি হয়েছে। প্রেমাদাসারা মাঠকর্মীরা আপ্রাণ চেষ্টা করেছিলেন মাঠ শোকানোর জন্য়। পিচ রোলিং থেকে শুরু করে শডাস্টিং। তাদের সাধ্য়মতো পুঁজিতে অসাধ্য়সাধনের চেষ্টা করেছিলেন। কিন্তু বৃষ্টিতে মাঠের অবস্থাও বেহাল হয়ে পড়ে। বৃষ্টির দাপুটে ব্য়াটিংও থামানো যায়নি। ম্য়াচ রেফারিরা বারবার মাঠ পরিদর্শন করে, দুই দলের অধিনায়কদের সঙ্গে কথা বলেন। শেষে খেলা রিজার্ভ ডে-তে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। এদিন গতকালের অপরাজিত ব্য়াটার কেএল রাহুল (KL Rahul) ও বিরাট কোহলি (Virat Kohli) খেলা শুরু করেন। এদিন দু'জনেই হাঁকালেন অপরাজিত ঝকঝকে সেঞ্চুরি। ভারত দুই উইকেট হারিয়ে তুলল ৩৫৬। পাকিস্তানের জন্য় বিরাট টার্গেট হয়ে গেল। 

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ফিফটি, পাক তারকা পেসার কেন বসে ডাগআউটে!

এই ম্যাচে টস হেরে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেয় ভারত। টিম ইন্ডিয়ার দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিল দুরন্ত একটা মঞ্চ গড়ে দিয়ে ফিরে যান। ১৬.৪ ওভার একসঙ্গে ব্য়াট করেন রোহিত-শুভমন। তাঁরা স্কোরবোর্ড যোগ করেছেন ১২১ রান। রোহিত ৪৯ বলে ৫৬ রান করেছেন এদিন। শাহদাব খানের বলে তুলে মারতে গিয়ে তিনি আউট হয়ে যান। বাজে শট খেলেই আউট হলেন অধিনায়ক। তবে ফাহিম আশরাফ লং অফে অসাধারণ স্লাইডিং ক্য়াচটিও নিয়েছেন। রোহিত ফেরার সঙ্গে সঙ্গেই শুভমনও ফিরে যান। শুভমন ৫২ বলে করেছেন ৫৮ রান। ১৭.৫ ওভারে ভারত রোহিত-শুভমনকে হারায়। তখন স্কোরবোর্ডে রান উঠে গিয়েছিল ১২৩। এরপর বাকি রানটা আসে বিরাট-রাহুলের ব্য়াট থেকে। ১৯৪ বলে ২৩৩ রান যোগ করলেন তাঁরা। এশিয়া কাপে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এটাই সর্বোচ্চ রানের পার্টনারশিপ। কোহলি ৯৪ বলে ১২২ রান করলেন এদিন। ১৪৭ মিনিট ক্রিজে থেকে ৯টি চার ও ৩টি ছয়ের সৌজন্যে অসাধারণ সেঞ্চুরি করলেন কোহলি। ১২৯.৭৮ এর স্ট্রাইক রেটে ব্য়াট করে, কেরিয়ারের ৪৭ তম একদিনের আন্তর্জাতিক শতরান করলেন তিনি। দ্রুততম ব্য়াটার হিসেবে দেশের জার্সিতে ১৩ হাজার ওয়ানডে রানে রেকর্ডও করেলন কোহলি। অন্য়দিকে রাহুল দীর্ঘ পাঁচ মাস পর জাতীয় দলে ফিরলেন। কেরিয়ারের ছয় নম্বর আন্তর্জাতিক ওয়ানডে সেঞ্চুরি করলেন তিনি। ১০৬ বলে ১১১ রানের ইনিংসে রাহুল ১২টি চার ও জোড়া ছক্কা হাঁকালেন। এবার বুমরাদের উপর বাকি দায়িত্ব।

আরও পড়ুন: 'হার্দিক-জাদেজার সঙ্গে যুবরাজের তুলনাই চলে না', দুই প্রাক্তনের মধ্যে ধুন্ধুমার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.