Weather Update: আগামী ২ ঘণ্টায় কলকাতায় প্রবল বেগে ধেয়ে আসছে ঝড়, জারি লাল সতর্কতা...

West Bengal Weather Update: আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানান যে বৃহস্পতিবার ও শুক্রবার কালবৈশাখীর সম্ভাবনা; বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। এরপরেই সন্ধে ৬টা নাগাদ আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয় যে আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যেই কলকাতায় ধেয়ে আসছে প্রবল ঝড়। জারি করা হয়েছে লাল সতর্কতা। 

| May 09, 2024, 18:44 PM IST
1/9

আবহাওয়ার পূর্বাভাস

অয়ন ঘোষাল: আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে কলকাতা ও দুই পরগণায় ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি, সন্ধে ৬টা নাগাদ সেই খবর জানায় আবহাওয়া দফতর(Weather Update)। 

2/9

আবহাওয়ার পূর্বাভাস

৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে বইবে ঝড়। লাল সতর্কতা জারি আলিপুর আবহাওয়া দফতরের। বজ্রপাতের সময় নিরাপদ স্থানে থাকার পরামর্শ। 

3/9

আবহাওয়ার পূর্বাভাস

আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানান যে বৃহস্পতিবার ও শুক্রবার কালবৈশাখীর সম্ভাবনা; বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। 

4/9

আবহাওয়ার পূর্বাভাস

রবিবার পর্যন্ত চলবে দক্ষিণবঙ্গে বৃষ্টি। উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে। তারপর বৃষ্টি পরিমাণ কমবে বাড়বে তাপমাত্রা।

5/9

আবহাওয়ার পূর্বাভাস

পূর্ব আসাম থেকে উত্তর ওড়িশা পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গেছে এই অক্ষরেখা। এর টানেই প্রচুর জলীয় বাষ্প ঢুকে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টিপাতের ও ঝড়ের আশঙ্কা। পূর্ব বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত।

6/9

আবহাওয়ার পূর্বাভাস

শুক্রবার ঝড়বৃষ্টির পরিমাণ বাড়বে। বজবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ৬০ থেকে ৭০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া হইতে পারে এই জেলাগুলিতে। 

7/9

আবহাওয়ার পূর্বাভাস

দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা বাতাস বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা।

8/9

আবহাওয়ার পূর্বাভাস

শনি ও রবিবার উপকূলের জেলা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে ঝড় বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা। 

9/9

আবহাওয়ার পূর্বাভাস

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। রবিবারের পর ঝড়বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে; বাড়বে তাপমাত্রা।