Congress: খাড়গের ছবিতে কেন কালি? জাতীয় কংগ্রেসের তোপের মুখে অধীরের বাংলা কংগ্রেস

Mallikarjun Kharge controversy: কংগ্রেস দফতরের সামনে কংগ্রেস সভাপতি ছবি লাগানো, হোর্ডিং ছিঁড়ে ফেলা ও কালি ছেটানোর ঘটনায় রিপোর্ট চাইল এআইসিসি। কংগ্রেস সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেণুগোপাল প্রদেশ কংগ্রেস সভাপতির কাছে একটি রিপোর্ট চেয়েছেন।

Updated By: May 20, 2024, 02:48 PM IST
Congress: খাড়গের ছবিতে কেন কালি? জাতীয় কংগ্রেসের তোপের মুখে অধীরের বাংলা কংগ্রেস
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস দফতরের সামনে কংগ্রেস সভাপতি ছবি লাগানো, হোর্ডিং ছিঁড়ে ফেলা ও কালি ছেটানোর ঘটনায় রিপোর্ট চাইল এআইসিসি। কংগ্রেস সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেণুগোপাল প্রদেশ কংগ্রেস সভাপতির কাছে একটি রিপোর্ট চেয়েছেন। ঘটনার একদিন আগেই এবার ১৮০ ডিগ্রি ঘুরে অধীর চৌধুরীর প্রশংসা করেন মল্লিকার্জুন খাড়গে। অধীরকে দলের লড়াকু সৈনিক বলেন খাড়গে।

আরও পড়ুন, Prashant Kishore| Narenda Modi: 'ব্র্যান্ড মোদী....নয়', বিজেপিকে ভয় ধরিয়ে দেওয়ার মতো কথা প্রশান্ত কিশোরের মুখে

বেণুগোপাল রিপোর্টে বলেছেন, এটা আমাদের নজরে আনা এসেছে যে ভারতীয় জাতীয় পার্টির কয়েকজন পদাধিকারী এবং মিডিয়াকর্মী সোশ্যাল মিডিয়াতে মাননীয় কংগ্রেস সভাপতির বিরুদ্ধে কিছু অমানবিক মন্তব্য করেছেন। ডব্লিউবিপিসিসি অফিসের বাইরের হোর্ডিং ভাঙচুরও চালিয়েছে কিছু দুষ্কৃতী। এতে দলের লাখো কর্মী-সমর্থকের অনুভূতিতে আঘাত লেগেছে। এ ধরনের গুরুতর দলবিরোধী কর্মকাণ্ডকে আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। ভারতীয় জাতীয় কংগ্রেস প্রকাশ্যে এই ধরনের অবাধ্যতা এবং শৃঙ্খলাহীনতার প্রদর্শনকে সহ্য করবে না। পশ্চিমবঙ্গের দায়িত্বে থাকা সাধারণ সম্পাদককে অবিলম্বে এই চরম শৃঙ্খলাভঙ্গের কাজের একটি রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দু'দিন আগেই অধীর সম্পর্কে কড়া মন্তব্য করেছিলেন খাড়গে। এদিন সংবাদ সংস্থাকে বলেন, "অধীর আমাদের পশ্চিমবঙ্গের নেতা। একজন লড়াকু সৈনিক।" এছাড়াও তিনি বলেন, "পশ্চিমবঙ্গে তৃণমূলের কিছু নেতা অপব্যাখ্যা করছেন। আসলে কংগ্রেস হাইকমান্ড বামেদের সঙ্গে জোটের সিদ্ধান্ত নিয়েছে। সবকিছুই ঠিক আছে।"  রবিবার বিধান ভবনের সামনে রাখা ছবিতে দেখা গেল, মল্লিকার্জুন খাড়গের মুখে কেউ বা কারা কালি ছিটিয়ে দিয়েছে। স্বাভাবিকভাবে এই ঘটনায় বেশ শোরগোল পড়েছে। শনিবারই জোট নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে কড়া বার্তা দিয়েছেন মল্লিকার্জুন খাড়গে। 

আরও পড়ুন, Rahul Gandhi: কেন রাহুল গান্ধী বললেন, তিনি 'আম আদমি পার্টি'কে ভোট দেবেন? 'আপ'-এর সঙ্গে রাহুলের কী যোগ?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.