Narendra Modi: 'মোদী চলে গেলে গুজরাটও গেল', কেন আডবাণীকে এ কথা বলেছিলেন বাল ঠাকরে?

"আজও মোদীর সঙ্গে আমার যোগাযোগ রয়েছে", উদ্ধব ঠাকরে

Updated By: May 1, 2022, 09:19 PM IST
Narendra Modi: 'মোদী চলে গেলে গুজরাটও গেল', কেন আডবাণীকে এ কথা বলেছিলেন বাল ঠাকরে?

নিজস্ব প্রতিবেদন: কীভাবে একদিন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) পাশে দাঁড়িয়েছিলেন শিব সেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরে (Bal Thackeray)? এবার সেই স্মৃতিচারণা করলেন মহারাষ্ট্রের বর্তমান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। 

মসজিদে লাউডস্পিকার রাখা এবং হনুমান চলিশা পাঠ, বর্তমানে এই দুই ইস্য়ুতে তপ্ত মহারাষ্ট্র্র রাজনীতি। শাসকদল শিব সেনার বিরুদ্ধে 'হিন্দুবিরোধী' হওয়ার অভিযোগ তুলেছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (MNS)। পাল্টা আক্রমণ করছে উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) দলও। এই পরিস্থিতিতে মুখ খুলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। তিনি জানান, গোধরা কাণ্ডের 'মোদী হটাও' রব উঠেছিল। তখন মুম্বই গিয়েছিলেন লালকৃষ্ণ আডবাণী। বাল ঠাকরের (Bal Thackeray) সঙ্গে মোদীকে নিয়ে আলোচনা করেছিলেন তিনি।

সেই আলোচনায় নাকি মোদীর পাশে দাঁড়িয়েছিলেন ঠাকরে। আডবাণীকে তিনি বলেছিলেন, "মোদীর গায়ে হাত দেবেন না। মোদী চলে গেলে গুজরাটও চলে যাবে।" এই ঘটনার উদারহণ টেনে উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) জানান, সেদিন কিন্টু মোদী প্রধানমন্ত্রী ছিলেন না। কিন্তু শিব সেনা হিন্দুত্বের পাশে দাঁড়িয়েছল। 

এরপর উদ্ধব আরও বলেন, "আজও মোদীর সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। তার মানে এই নয় যে আমরা জোট করব।" একই সঙ্গে, কেন্দ্রের বিরুদ্ধে সেন্ট্রাল এজেন্সি দিয়ে বিরোধীদের ভয় দেখানোরও অভিযোগ করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.