Manipur violence: ফের উত্তপ্ত মণিপুর, উখরুলে গুলিতে নিহত তিন

মণিপুরের উখরুল জেলায় আজ ভোরে নতুন হিংসার ঘটনায় তিনজন নিহত হয়েছেন। সশস্ত্র দুর্বৃত্তদের সঙ্গে গুলি বিনিময়ে তাঁরা নিহত হয়েছেন।

Updated By: Aug 18, 2023, 03:14 PM IST
Manipur violence: ফের উত্তপ্ত মণিপুর, উখরুলে গুলিতে নিহত তিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার ভোরে মণিপুরের উখরুল জেলায় নতুন হিংসার ঘটনায় তিনজন নিহত হয়েছেন। সশস্ত্র দুর্বৃত্তদের সঙ্গে গুলি বিনিময়ে ওই তিনজন নিহত হয়েছেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, মণিপুরের উখরুল জেলার থোয়াই কুকি গ্রামে ব্যাপক গোলাগুলি শুরু হয়েছে, যার ফলে তিনজন গ্রামবাসীর মৃত্যু হয়েছে। সূত্রের খবর, শুক্রবার সকালে গ্রাম থেকে প্রচণ্ড গুলির শব্দ শোনার পর থেকেই তিনজন নিখোঁজ হয়েছেন।

দ্রুত, গ্রামবাসীরা তাদের জন্য অনুসন্ধান শুরু করে এবং পরে তাদের মৃতদেহ খুঁজে পায়।

আরও পড়ুন: Mission 2024: মিশন ২০২৪-এর জন্য তৈরি বিজেপির কৌশল! নজরে বিহার, বদলে যাবে প্রার্থী

নিহতরা হলেন ২৬ বছরের জামখোগিন হাওকিপ, ৩৫ বছরের থাংখোকাই হাওকিপ এবং ২৪ বছরের হলেনসন বেইট।

ঘটনাটি হিংসা-বিধ্বস্ত মণিপুরের সর্বশেষ ঘটনা যেখানে মেইতেই সম্প্রদায়ের তফসিলি উপজাতির মর্যাদার দাবির প্রতিবাদে পার্বত্য জেলাগুলিতে একটি 'উপজাতি সংহতি মার্চ' সংগঠিত হওয়ার পরে ৩ মে থেকে জাতিগত সংঘর্ষ শুরু হয়।

আরও পড়ুন: Gyanvapi Case: চলছে সমীক্ষা, আদালতের বাইরে নিষ্পত্তির আহ্বান হিন্দু সংগঠনের

হিংসা শুরু হওয়ার পর থেকে ১২০ জনেরও বেশি মানুষ মারা গেছে এবং ৩,০০০ এরও বেশি মানুষ আহত হয়েছে।

হিংসা নিয়ন্ত্রণে এবং রাজ্যে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে মণিপুর পুলিস ছাড়াও প্রায় ৪০,০০০ কেন্দ্রীয় নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.