Income Tax| Congress: '২৪ জুলাই পর্যন্ত কড়া পদক্ষেপ নয়', ভোটের মুখে আয়কর মামলায় স্বস্তিতে কংগ্রেস!

লোকসভা ভোটের মুখে স্বস্তিতে কংগ্রেস। কীভাবে? '২৪ জুলাই পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ নেওয়া হবে না', সুপ্রিম কোর্টে জানাল আয়কর দফতর।

Updated By: Apr 1, 2024, 04:20 PM IST
Income Tax| Congress: '২৪ জুলাই পর্যন্ত কড়া পদক্ষেপ নয়', ভোটের মুখে আয়কর মামলায় স্বস্তিতে কংগ্রেস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: লোকসভা ভোটের মুখে স্বস্তিতে কংগ্রেস। কীভাবে? '২৪ জুলাই পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ নেওয়া হবে না', সুপ্রিম কোর্টে জানাল আয়কর দফতর।

আরও পড়ুন:  Electoral Bond | Narendra Modi: ইলেকটোরাল বন্ড নিয়ে মুখ খুললেন মোদী, 'যারা তড়পাচ্ছে, তারা পরে পস্তাবে!'

এদিন সুপ্রিম কোর্টে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন,  'নির্বাচন চলছে। আয়কর দফতর কোন দলকেও সমস্যা ফেলতে চায়নি'।  তাঁর বয়ান রেকর্ড করেছে শীর্ষ আদালত। ২৪ জুলাই মামলাটির পরবর্তী শুনানি।

ঘটনাটি ঠিক কী? বকেয়া করের পরিমাণ ৩ হাজার ৫৬৭ কোটি টাকা! রবিবার ফের নতুন করে কংগ্রেসকে নোটিশ পাঠিয়েছে আয়কর দফতর। কর বাবদ ১ হাজার ৭৪৫ কোটি টাকা মিটিয়ে দিতে বলা হয়েছে। এর আগে, ১ হাজার ৮২৩ কোটি টাকা চেয়ে নোটিশ পাঠানো হয়েছিল সোনিয়া-রাহুলের দলকে। শুধু তাই নয়, দলের অ্য়াকাউন্ট থেকে ১৩৫ কোটি টাকা তুলেও নিয়েছে আয়কর দফতর।

কংগ্রেসের অভিযোগ, আয়কর দফতরকে ব্য়বহার করে দলকে কার্যত আর্থিকভাবে পঙ্গু করে দেওয়ার পরিকল্পনা করেছে কেন্দ্র সরকার। দলের কোষাধ্যক্ষ অজয় মাকেনের দাবি, 'আইনের যে ধারাগুলি ব্য়বহার করে বিজেপি আমাদের বিরুদ্ধে অভিযোগ করছে, সেই একই ধারায় ওদের বিরুদ্ধে অভিযোগগুলি আমরা খতিয়ে দেখেছি। বিজেপিরও ৪ হাজার ৬০০ কোটি টাকা জরিমানা রয়েছে। আয়কর দফতরের উচিত, বিজেপির কাছ থেকে জরিমানা আদায় করা'। মামলা দায়ের করা হয়েছে সুপ্রিম কোর্টে। 

আরও পড়ুন:  Gold Price: রেকর্ড ছুঁলো সোনার দাম, জেনে নিন কলকাতার দর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.