Maggi Price Hike: মধ্যবিত্তের পকেটে চাপ! দাম বাড়ছে ম্যাগি-দুধ-চা পাতার, কত টাকা বেশি দিকে হবে?

দাম বাড়াতে চলেছে নেসটলে ইন্ডিয়া (Nestle India) এবং হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড (HUL)।

Updated By: Mar 15, 2022, 07:35 PM IST
Maggi Price Hike: মধ্যবিত্তের পকেটে চাপ! দাম বাড়ছে ম্যাগি-দুধ-চা পাতার, কত টাকা বেশি দিকে হবে?

নিজস্ব প্রতিবেদন: মুদ্রাস্ফীতি। নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দামবৃদ্ধি। পেট্রোল-ডিজেলেরও মূল্যবৃদ্ধির আশঙ্কা। এই পরিস্থিতিতে ফের মধ্যবিত্তের পকেটে টান পড়তে চলেছে। বাড়তে চলেছে মধ্যবিত্তের ২ মিনিটের পছন্দের খাবার 'ম্যাগি'র (Maggi) দাম। একই সঙ্গে চা পাতা, কফি এবং দুধেরও দাম বাড়তে চলেছে। 

ইনস্ট্যান্ট লুডুলস, চা-পাতা এবং কফির দাম বাড়াতে চলেছে নেসটলে ইন্ডিয়া (Nestle India) এবং হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড (HUL)।

কতটা দাম বাড়ছে?

জানা গিয়েছে, ম্যাগির (Maggi) দাম প্রায় ৯ থেকে ১৬ শতাংশ বাড়ছে। ৭০ গ্রাম ওজনের একটা ম্যাগি (Maggi) প্যাকেটের দাম ১২ টাকা থেকে বেড়ে ১৪ টাকা করা হচ্ছে। ১৪০ গ্রাম ওজনের একটা ম্যাগি (Maggi) প্যাকেটের দাম ৩ টাকা বাড়ানো হচ্ছে। ৫৬০ গ্রাম ওজনের ম্যাগি (Maggi) মশলা নুডুলসের দাম ৯৬ টাকা থেকে বেড়ে ১০৫ টাকা করা হয়েছে।

১ লিটারের A+ দুধের কার্টুনের দাম বাড়াল নেসটলে ইন্ডিয়া (Nestle India)। ৭৫ টাকা থেকে দাম বাড়িয়ে ৭৮ টাকা করা হয়েছে। ২৫ গ্রামের নেসক্যাফ ক্লাসিকের (Nescafe Classic) দাম ৭৮ টাকা থেকে বেড়ে ৮০ টাকা করা হয়েছে এবং ৫০ গ্রামের দাম ১৪৫ টাকা থেকে বাড়িয়ে ১৫০ টাকা করা হয়েছে। ব্রু (Bru) কফির দাম বাড়িয়েছে প্রস্তুতকারক সংস্থা হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড (HUL)। ব্রু কফির জন্য ৩ থেকে ৭ শতাংশ বেশি দাম গুনতে হবে গ্রাহকদের। ব্রু গোল্ড কফির জন্য ৩ থেকে ৪ শতাংশ এবং ব্রু ইন্সট্যান্ট কফির জন্য ৩ থেকে ৬.৬ শতাংশ বেশি দাম দিতে হবে। ৩.৭ থেকে ৫.৮ শতাংশ চা-পাতার দাম বাড়াচ্ছে প্রস্তুতকারক সংস্থা তাজমহল। ব্রুক বন্ড ও চা-পাতার দাম বাড়াচ্ছে ১.৫ থেকে ১৪ শতাংশ।

আরও পড়ুন: Karnataka Hijab Verdict: 'শিক্ষাপ্রতিষ্ঠানে নিষিদ্ধ হিজাব', কর্ণাটক হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ সুপ্রিম কোর্টে

আরও পড়ুন: Adhir Chowdhury: 'বাংলায় অরাজকতা চলছে', ঝালদায় কংগ্রেস কাউন্সিলর হত্যাকাণ্ড নিয়ে সরব অধীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.