Ex-Bihar Deputy Chief Minister Sushil Kumar Modi: ভোট আবহেই প্রয়াত বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী

Sushil Kumar Modi Passes Away: দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই চালাচ্ছিলেন। মৃ্ত্যুকালে বয়স হয়েছিল ৭২ বছর। এই বছরের এপ্রিলেই তিনি জানিয়েছিলেন, ক্যান্সারে ভুগছেন এবং তার খারাপ স্বাস্থ্যের কারণে তিনি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। 

Updated By: May 13, 2024, 11:13 PM IST
Ex-Bihar Deputy Chief Minister Sushil Kumar Modi: ভোট আবহেই প্রয়াত বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবীণ বিজেপি নেতা তথা বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদী প্রয়াত। মৃ্ত্যুকালে বয়স হয়েছিল ৭২ বছর। এই বছরের এপ্রিলেই তিনি জানিয়েছিলেন, ক্যান্সারে ভুগছেন এবং তার খারাপ স্বাস্থ্যের কারণে তিনি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তাঁর চিকিৎসা চলছিল দিল্লির এইমসে। প্রাক্তন রাজ্যসভা সাংসদের মৃতদেহ আগামীকাল পাটনার রাজেন্দ্র নগর এলাকায় তাঁর বাসভবনে আনা হবে এবং পরদিন শেষকৃত্য সম্পন্ন করা হবে।

আরও পড়ুন, Uttar Pradesh: বাজার করতে গিয়ে গুলিতে ঝাঁঝরা সাংবাদিক, ভোটের দিন যোগীরাজ্যে...

বর্তমান বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরী এবং বিজয় কুমার সিনহা-সহ বেশ কয়েকজন বিজেপি নেতা শোক প্রকাশ করেছেন এবং সুশীল কুমার মোদীর শোকগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ভোটে না লড়ার কথা জানিয়ে এক্স হ্যান্ডেলে সুশীল মোদী লিখেছিলেন, ''গত ছ’মাস ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছি। এথন মনে হল সবাইকে বিষয়টি জানানো দরকার। লোকসভা ভোটে আর কিছু করতে পারব না। প্রধানমন্ত্রীকে সব কিছু বলে দিয়েছি। তবে দেশ, বিহার এবং আমার পার্টির কাছে আমি কৃতজ্ঞ এবং নিবেদিত থাকব।''

দেশজুড়ে লোকসভা নির্বাচন চলছে। আর এর মধ্যেই সুশীল কুমার মোদীর প্রয়াণ বিহারের রাজনীতিতে বিজেপির কাছে বড় ধাক্কা। সাতের দশকে গান্ধীবাদী নেতা জয়প্রকাশ নারায়ণের আন্দোলন থেকে বেশ কয়েকজন নেতা উঠে আসেন। তাঁদের মধ্যে বেশ কয়েকজন পরবর্তী সময়ে বিহারের পাশাপাশি জাতীয় রাজনীততে স্বতন্ত্র জায়গা তৈরি করতে পেরেছিলেন। এঁদের অন্যতম সুশীল মোদী। এর পাশাপাশি বিহারের বর্তমান ও এক প্রাক্তন মুখ্যমন্ত্রীও জেপির সমাজবাদী আদর্শকে প্রচার করে এসেছেন।

 

আরও পড়ুন, Supreme Court: কেন দিন-নেই-রাত-নেই যখন-তখন বাড়িতে চড়াও হওয়া? ইডিকে জবাবদিহির নির্দেশ সুপ্রিম কোর্টের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.