Madhya Pradesh: সপ্তাহে তিন দিন স্বামী এক বউয়ের, তিন দিন অন্য বউয়ের! রবিবার ছুটি...

আদালতের রায় নেটপাড়ায় এখন চর্চায় বিষয় হয়ে উঠেছে। দুই স্ত্রীর মধ্যে স্বামীকে ভাগ করে দিয়েছে আদালত। তিন দিন প্রথম স্ত্রীর কাছে ও পরের তিন দিন দ্বিতীয় স্ত্রীর কাছে আর রবিবার ছুটি।

Updated By: Mar 14, 2023, 08:26 PM IST
Madhya Pradesh: সপ্তাহে তিন দিন স্বামী এক বউয়ের, তিন দিন অন্য বউয়ের! রবিবার ছুটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মধ্য প্রদেশের আদালতের অদ্ভুত এক রায়ের ঘটনা নেটপাড়ায় এখন চর্চায় বিষয় হয়ে উঠেছে। দুই স্ত্রীর মধ্যে স্বামীকে ভাগ করে দিয়েছে আদালত। সপ্তাহে তিন দিন প্রথম স্ত্রীর কাছে ও পরের তিন দিন দ্বিতীয় স্ত্রীর কাছে থাকতে পারবেন পেশায় সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার ওই ব্যক্তি আর রবিবার ছুটি।

মধ্য প্রদেশের গোয়ালিয়রের বাসিন্দা ওই ইঞ্জিনিয়ার ২০১৮ সালে বিবাহ করেন গোয়ালিয়রেরই এক যুবতীকে। হরিয়াণার গুরুগ্রামে একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে কর্মরত ছিলেন তিনি। বিয়ের পরে দু'বছর সস্ত্রীক ওই ব্যক্তি গুরুগ্রামে থাকতেন। তাঁদের এক পুত্র সন্তানও আছে। তবে করোনা মহামারীর সময়ে তাঁরা গোয়ালিয়রে ফিরে আসেন।

আরও পড়ুন: ইনস্টা রিলস, নাচের ভিডিয়ো শুট নিয়ে যাত্রীদের কড়া বার্তা মেট্রো কর্তৃপক্ষের

জানা গিয়েছে, ওয়র্ক ফ্রম হোম চলাকালীন বাড়িতে থাকলেও কিছুদিন পর আবার গুরুগ্রামে ফিরে যান তিনি। তবে স্ত্রী-পুত্রকে তাঁর বাপের বাড়িতেই রেখে যান। বলেছিলেন,  করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নিয়ে যাবেন তাঁদের। 

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেও আর তাঁদের নিতে আসেনি  ওই ব্যক্তি। ফলে তাঁকে না জানিয়েই গুরুগ্রাম রওনা দেন স্ত্রী-পুত্র। আচমকা সেখানে পৌঁছে তাঁর স্ত্রী জানতে পারেন অফিসেরই এক মহিলার সঙ্গে সম্পর্ক ছিল তাঁর স্বামীর।

লকডাউনের সুযোগে প্রথমে লিভ-ইন ও পরে তাঁকে বিয়ে করেন ওই ব্যক্তি। এক মেয়েরও জন্ম দেন তাঁর দ্বিতীয় স্ত্রী। ঘটনা জানাজানির পর, গোয়ালিয়রের পারিবারিক কোর্টে মামলাটি ওঠে ও সপ্তাহে তিন দিন প্রথম স্ত্রীর কাছে ও পরের তিন দিন দ্বিতীয় স্ত্রীর কাছে থাকার রায় দেন আদালত।

আরও পড়ুন: Shweta Jha: বিজেপি নেত্রীর হাতে AK-47, INSAS! মিসেস ইন্ডিয়ার জন্য আচমকাই অস্থির নেটপাড়া

হিন্দু বিবাহ আইন অনুযায়ী প্রথম স্ত্রী থাকাকালীন দ্বিতীয় বিবাহ করলে তা বৈধ মানা হয় না। প্রথম স্ত্রী চাইলে প্রতারণা ও অন্যান্য ধারায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করতে পারেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.