TMC Twitter Account Hackd: তৃণমূলের ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাকড; বদলে গেল নাম, উধাও লোগো

তৃণমূলের অ্যাকাউন্টে গেলে অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস লেখা দেখালেও লোগো দেখা যাচ্ছে না। তবে তৃণমূল কংগ্রেসের পোস্টগুলো রয়েছে। সেগুলোর কিছু হয়নি

Updated By: Feb 28, 2023, 09:08 AM IST
TMC Twitter Account Hackd: তৃণমূলের ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাকড; বদলে গেল নাম, উধাও লোগো

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: হ্যাক হয়ে গেল তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্ট। সোমবার রাত থেকেই এজিনিস লক্ষ্য করা যাচ্ছে। বদলে গিয়েছে অ্যাকাউন্টের নাম ও ছবি। অ্যাকাউন্টে গেলেই দেখাচ্ছে 'উগা ল্যাবস'। নেপথ্যে কে বা কারা তা নিয়ে বাড়ছে রহস্য।

আরও পড়ুন-চলন্ত ট্রেনে নাবালিকাকে গণধর্ষণে ২ জওয়ানের যাবজ্জীবন, অন্যজনের ১০ বছরের কারাদণ্ড  

তৃণমূলের অ্যাকাউন্টে গেলে অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস লেখা দেখালেও লোগো দেখা যাচ্ছে না। তবে তৃণমূল কংগ্রেসের পোস্টগুলো রয়েছে। সেগুলোর কিছু হয়নি। যেখানে ভেরিফায়েড টিক মার্ক থাকে তার পাশের তৃণমূলের নাম ও লোগো নেই। এনিয়ে ট্যুইটার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে বলে জানিয়েছেন তৃণমূল মুখপাত্র ডেরেক ওব্রায়েন।

তৃণমূল সূত্রে খবর, বিষয়টি নিয়ে ট্যুইটার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। অ্যাকাউন্টটি রেস্টোর করার জন্য কাজ করছে টেকনিক্য়াল টিম। যত দ্রুত এটিকে ঠিক করা যায় তা চেষ্টার পাশাপাশি এই ঘটনার পেছনে কোনও ব্যক্তি নাকি কোনও সংগঠন রয়েছে তা খুঁজে বের করার চেষ্টা চলছে।

তৃণমূলের তরফে বারবার বলার চেষ্টা হচ্ছিল, দলের প্রভাব দেশের বিভিন্ন রাজ্যে যত বাড়ছে ততই তাদের বাধা দিতে বিভিন্ন রকম প্রতিবন্ধকতা সৃষ্টির চক্রান্ত হচ্ছে। এই সাইবার অপরাধ সেই চক্রান্তের অংশ কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ফরেন্সিক টেস্টের মাধ্য়মে জানার চেষ্টা হবে কোথা থেকে এই অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। প্রসঙ্গত, এর আগে এভাবে কোনও অফিসিয়াল অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাওয়ার নজির খুব বেশি নেই। তবে এর আগে বিজেপির ট্যুইটার হ্যান্ডেল বসে গিয়েছিল। সেক্ষেত্রে টেকনিক্যাল সমস্যার কথা বলা হয়েছিল। তৃণমূলের ক্ষেত্রে সব সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। ঠিক কী কারণে এই বিপত্তি তা এখনই বলা সম্ভব নয়।

উল্লেখ্য, গতকাল রাত থেকেই এনিয়ে তত্পরতা শুরু করেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার দলনেতা ডেরেক ওব্রায়েন বলেছেন, ট্যুইটার কর্তৃপক্ষ তাজদের জানিয়েছে যত দ্রুত সম্ভব তারা এনিয়ে পদক্ষেপ করবে।

উত্তরপূর্বের তিন রাজ্যে ভোটে শেষ হয়েছে। মেঘালয়ে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে বলে বলছে বুথফেরত সমীক্ষা। এই অবস্থায় ট্যুইটার হ্যান্ডেল হ্যাক হয়ে যাওয়ায় সোস্যাল মিডিয়ার কাজকর্ম বেশ ধাক্কা খেয়েছে। ফলে বেশ বিপাকে তৃণমূল।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.