Exclusive Nirmal Maji: "বিতর্কে যাব না, মমতাই আমার কাছে মা সারদা, নিবেদিতা, মাদার টেরিজা", মন্তব্যে অনড় নির্মল

নির্মল মাজি (Nirmal Maji) জানান, দাক্ষিণাত্যের একজন আধ্যাত্মিক পুরুষ তাঁকে বলেছেন যে, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (CM Mamata Banerjee) মধ্যেই মা সারদা রয়েছেন। কে এই আধ্যাত্মিক পুরুষ?

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jun 30, 2022, 09:39 PM IST
Exclusive Nirmal Maji: "বিতর্কে যাব না, মমতাই আমার কাছে মা সারদা, নিবেদিতা, মাদার টেরিজা", মন্তব্যে অনড় নির্মল

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: মা সারদার সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (CM Mamata Banerjee) তুলনা টেনে বিতর্কে জড়িয়েছেন তৃণমূল বিধায়ক নির্মল মাজি (Nirmal Maji)। পরিস্থিতি এতটাই গুরুতর হয়ে উঠেছে যে, 'মর্যাদাহানি'র অভিযোগ এনেছে খোদ বেলুড় মঠ কর্তৃপক্ষ। এই পরিস্থিতিতে নিজের বক্তব্যের সমর্থনে সাফাই দিলেন তিনি। বিতর্ক হলেও, নিজের বক্তব্যে অনড় তৃণমূলের এই চিকিৎসক নেতা।

Zee 24 ঘণ্টার মুখোমুখি হয়ে নির্মল মাজি (Nirmal Maji) বলেন, "আমি মনে করি এই শতাব্দিতে আমার কাছে মা সারদা, সিস্টার নিবেদিতা, মাদার টেরিজা, আমার চেতনা-চৈতন্য-আবেগ মমতা বন্দ্যোপাধ্যায়। মা সারদা নেতৃত্ব দিয়েছিলেন একঝাঁক তরুণ, মহাপ্রাণ, মহাজীবন মঠের শিষ্যদের। তাঁদের দিয়ে রামকৃষ্ণ মিশন প্রতিষ্ঠা করেছিলেন। তিনি মানুষের সেবায় নিবেদিত প্রাণ ছিলেন। আমার ঘরের দুর্গা আমার মা, মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে আমি দেখি মা সারদাকে, মাদার টেরিজাকে, সিস্টার নিবেদিতাকে। তিনি একঝাঁক কর্মযোগী, যুবক-ছাত্র-কিছু মধ্যবয়স্ক লোককে নিয়ে, বাংলার দরিদ্র মানুষ, যাঁদের নুন আন্তে পাত্তা ফুরোয়, গ্রামের গরীব মানুষ, সকলের কাছে সবুজের শ্যামলিমায় পূজিত হন।"

এখানেই শেষ নয় তিনি আরও জানান, দাক্ষিণাত্যের একজন আধ্যাত্মিক পুরুষ তাঁকে বলেছেন যে, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (CM Mamata Banerjee) মধ্যেই মা সারদা রয়েছেন। কে সেই আধ্যাত্মিক পুরুষ? যদিও Zee 24 ঘণ্টার সেই প্রশ্নের উত্তর দেননি নির্মল মাজি (Nirmal Maji)। তিনি বলেন, "আমি কোনও বিতর্কে যাব না। একজন আধ্যাত্মিক পুরুষ আমাকে এ কথা বলেছেন। আমি তাঁকে বিশ্বাস করি। এটা গল্প নয়, ওঁর অনুভূতি। আমি তো মা সারদাকে দেখিনি। আর মঠের যিনি বললেন তিনিও দেখেননি।" 

কী বলেছিলেন নির্মল মাজি?

সম্প্রতি এক সভায় নির্মল মাজি বলেন, "মা সারদা দেহত্যাগের আগে বিবেকানন্দের সতীর্থদের কাছে বলেছিলেন, আমার মৃত্যুর পর আগামী জন্মে আমি কালীঘাটের কালীক্ষেত্রে মনুষ্য জন্ম নেব। আমি সামাজিক কাজকর্মের পাশাপাশি রাজনীতির সঙ্গে জড়িয়ে যাব। পরিসংখ্যান নিয়ে দেখা গেছে, সারদা মায়ের মৃত্যুর পর মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম সেই অঙ্কটা মিলিয়ে দিচ্ছে। তিনিই মা সারদা..." 

নির্মল মাজির (Nirmal Maji)এই মন্তব্যে অত্যন্ত ক্ষুব্ধ ও ব্যথিত রামকৃষ্ণ মঠ ও মিশনের মহারাজ, ব্রহ্মচারী ও ভক্তকুল। অসংখ্য ভক্ত চিঠি ও ইমেল মারফত তাঁদের ক্ষোভ ও দুঃখপ্রকাশ করেছেন তাঁরা। যদিও এরপরও নিজের মন্তব্যে অনড় নির্মল মাজি (Nirmal Maji)।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.