WB Weather Update: বিদায়ের আগে ছোট্ট স্পেলে ফিরছে শীত

WB Weather Update: মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায়। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে  

Updated By: Feb 18, 2024, 05:42 PM IST
WB Weather Update: বিদায়ের আগে ছোট্ট স্পেলে ফিরছে শীত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফেব্রুয়ারির অর্ধেক পেরিয়ে গিয়েছে। মরসুম অনুযায়ী শীতের আয়ু প্রায় শেষ।  বাতাসে বসন্তের আমেজ। দিনের দিকে তাপমাত্রা যে বাড়ছে তা বেশ বোঝা য়ায়। তবে হাওয়া অফিস বলছে চলে যাওয়ার আগে ছোট্ট একটি স্পেলে ফিরবে শীত। আগামী ২ দিন দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় শীতের আমেজ বজায় থাকবে।

আরও পড়ুন- 'আধার লিঙ্ক কেটে দিলেই আমাদের জানান, ভয় পাবেন না, আমি আছি'

হাওয়া অফিসের পূর্বাভাস হল আগামী ৪-৫ দিনে তাপমাত্র বেড়ে যাবে প্রায় ২ ডিগ্রি। উত্তরবঙ্গে এখনও শীতের আমেজ কিছুটা রয়েছে। দার্জিলিং ছাড়া আর কোথাও তেমন বৃষ্টির সম্ভবনা নেই। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।  শনিবার সকালের দিকে কুয়াশার দাপট ছিল। কলকাতায় তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রির কাছাকাছি। তবে আগামী সপ্তাহে তা ৩০ ডিগ্রি পার করে যেতে পারে।

আপাতত শুষ্ক আবহাওয়া এবং বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে নদীয়া, মুর্শিদাবাদ ও বীরভূমে।

সোমবার থেকে ফের আবহাওয়া পরিবর্তন হবে উত্তরবঙ্গে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায়। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সকালে কুয়াশার সম্ভাবনা রয়েছে। ঘন কুয়াশার সতর্কবার্তা রয়েছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। বাকি জেলাতে মূলত পরিষ্কার আকাশ থাকবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.