Kajol | Deepfake Video: ক্যামেরার সামনেই নগ্ন-পোশাক বদল! কাজলের 'ভিডিয়ো' ঘিরে হই চই নেটপাড়ায়

এবার ব্রিনের শরীরে বসানো হয়েছে কাজলের মুখ। ডিপফেক সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, ক্যামেরার সামনেই নগ্ন হয়ে পোশাক বদলাচ্ছেন কাজল।

Updated By: Nov 17, 2023, 04:15 PM IST
Kajol | Deepfake Video: ক্যামেরার সামনেই নগ্ন-পোশাক বদল! কাজলের 'ভিডিয়ো' ঘিরে হই চই নেটপাড়ায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রশ্মিকার পর এবার কাজল। কাজলের ডিপফেক ভিডিয়ো ঘিরে শোরগোল। কাজলের 'নগ্ন হয়ে পোশাক বদল'-এর ডিপফেক ভিডিয়ো এবার ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আর তা ঘিরেই শোরগোল। ডিপফেক ভিডিয়ো আসলে একজনের শরীরে অন্যের মুখের বসানো। অর্থাৎ, একটি ছবিতে দুজনের চেহারা। শরীর একজনের, মুখ অন্যের। 

গত সপ্তাহে যেমন অভিনেত্রী রশ্মিকা মান্দানার একটি ডিপফেক ভিডিয়ো নিয়ে শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। যেখানে জারা পাটেল নামে এক ইন্দো-আমেরিকান মহিলার উপর বসানো হয়েছিল রশ্মিকার মুখ। ডিপনেক উন্মুক্ত কালো বডি হাগিং ড্রেসে রশ্মিকার সেই ডিপফেক ভিডিয়ো ভাইরাল হতেই প্রতিবাদে সরব হয়েছিলেন খোদ বিগ বি অমিতাভ বচ্চন। এবার ব্রিনের শরীরে বসানো হয়েছে কাজলের মুখ। ডিপফেক সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, ক্যামেরার সামনেই নগ্ন হয়ে পোশাক বদলাচ্ছেন কাজল। যা নিয়ে আবার হইচই পড়ে গিয়েছে।

উল্লেখ্য, প্রযুক্তির অপব্যবহার করে ডিপফেক ভিডিয়ো বানানোর ঘটনায় বাড়ছে উদ্বেগও। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রধানমন্ত্রী বলেন, ডিপফেক ভিডিয়োগুলি সমাজ ব্যবস্থার প্রতি একটা হুমকি। এটি সমাজে বিশৃঙ্খলা তৈরি করতে পারে। তিনি এরজন্য ডিপফেক ভিডিয়ো সম্পর্কে মানুষকে আরও শিক্ষিত ও সতর্ক হওয়ারও আহ্বান জানান।

আরও পড়ুন, Rashmika Mandana: বিহারের এক যুবকই ছড়িয়েছিল রশ্মিকার ডিপ ফেক ভিডিয়ো! অভিযুক্তকে জেরা পুলিসের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.