Javed Khan Amrohi Passes Away: প্রয়াত ‘চক দে ইন্ডিয়া’, ‘লগান’ খ্যাত অভিনেতা জাভেদ খান আমরোহি...

Javed Khan Amrohi Passes Away: গত এক বছর ধরেই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন জাভেদ খান আমরোহি। বাড়িতেই শয্যাশায়ী ছিলেন। সম্প্রতি অবস্থার অবনতি হওয়ায় সান্তাক্রুজের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তবে শেষ রক্ষা হল না। 

Updated By: Feb 14, 2023, 08:28 PM IST
Javed Khan Amrohi Passes Away: প্রয়াত ‘চক দে ইন্ডিয়া’, ‘লগান’ খ্যাত অভিনেতা জাভেদ খান আমরোহি...

Javed Khan Amrohi Passes Away, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত বর্ষীয়ান অভিনেতা জাভেদ খান আমরোহি। মঙ্গলবার মুম্বইয়ের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ফুসফুসের সমস্যায় দীর্ঘদিন অসুস্থ ছিলেন অভিনেতা। ফিল্মমেকার রমেশ তলওয়ার মিডিয়ার কাছে জানান এই দুঃসংবাদ। নব্বইয়ের দশকে ভারতীয় টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘নুক্কড়’। সেই ধারাবাহিকের হাত ধরেই ভারতের ঘরে ঘরে পৌঁছে গিয়েছিলেন অভিনেতা জাভেদ খান আমরোহি। এছাড়াও কয়েক দশক ধরে প্রচুর বলিউডের ছবিতে অভিনয় করেছেন তিনি। তারমধ্যে দুটি উল্লেখযোগ্য ছবি ‘চক দে ইন্ডিয়া’ ও ‘লগান’।

আরও পড়ুন- Swastika Mukherjee: সাজহীন, ভানহীন চুমু স্বস্তিকার! সঙ্গী বয়স, সাহস আর...

গত এক বছর ধরেই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন জাভেদ খান আমরোহি। বাড়িতেই শয্যাশায়ী ছিলেন। সম্প্রতি অবস্থার অবনতি হওয়ায় সান্তাক্রুজের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। দুটি ফুসফুস কাজ বন্ধ করে দেওয়ায় মৃত্যু হয় অভিনেতার। এদিন দুপুর ১টায় প্রয়াত হন তিনি। তবে তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে আসে এদিন সন্ধে ৬.৩০ মিনিট নাগাদ। জানা যায়, মঙ্গলবারই ওশিয়ারা কবরস্থানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

আরও পড়ুন- Ankush-Oindrila: বাবা-মায়ের বিবাহ বহির্ভূত সম্পর্কের জের! অবশেষে প্রকাশ্যে অঙ্কুশ-ঐন্দ্রিলার বিয়ে না করার কারণ...

পুনে এফটিআইআই থেকে স্নাতক হন জাভেদ। থিয়েটার থেকেই শুরু হয় তাঁর অভিনয় জীবন। ১৯৭০ সালের আইপিটিএ-র সক্রিয় সদস্য ছিলেন জাভেদ। কয়েক দশক ধরে প্রায় এক ডজন ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। ১৫০-র বেশি ছবিতে ছোট বড় চরিত্রে দেখা গেছে তাঁকে। তিনি প্রথম পরিচয় পেয়েছিলেন নুক্কড় ধারাবাহিকের বারবার করিম চরিত্রে। তিনি নজর কেড়েছিলেন আন্দাজ আপনা আপনা ছবিতে, রবিনা ট্যান্ডন অভিনীত চরিত্রটির ম্যানেজারের চরিত্রে দেখা যায় তাঁকে। এছাড়াও লগানে কমেন্টেটরের চরিত্রে ও চক দে ইন্ডিয়ায় উইমেন্স হকি টিমের সাপোর্টিং স্টাফের চরিত্রে নজর কাড়েন তিনি। এছাড়াও নব্বইয়ের জনপ্রিয় ছবি হাম হে রাহি প্যার কে, লাডলা, ইশক, সড়ক ছবিতে দেখা যায় তাঁকে। জাভেদ অভিনীত শেষ ছবি সড়ক টু। ২০২০ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি। জাভেদ খান আমরোহির মৃত্যুতে শোক জ্ঞাপন করে বলিউড। সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধার্ঘ জানান অনেকেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.