Weather Update: রবিতে কলকাতায় বৃষ্টি, সোম-মঙ্গলে স্বস্তি দিয়ে আরও কমবে তাপমাত্রা...

Bengal Weather: প্রচুর জলীয় বাষ্প ঢুকল বাংলায়। ৪ মে থেকে উত্তরবঙ্গে এবং ৫ মে থেকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং দমকা ঝোড়ো হাওয়া।

May 03, 2024, 17:09 PM IST
1/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

অয়ন ঘোষাল: ৬ মে গোটা রাজ্য তাপপ্রবাহের কবল থেকে মুক্ত হতে চলেছে। রাজ্যের সব জেলায় ৬ এবং ৭ মে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ৪০ থেকে ৪৫ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। তার আগে কাল দুই ২৪ পরগনা এবং উত্তরবঙ্গের ৫ জেলায় হালকা বৃষ্টি। ৫ মে রবিবার বৃষ্টি পাবে কলকাতা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, মালদহ এবং দুই দিনাজপুর। 

2/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

বৃষ্টির পর অন্তত ৭২ ঘন্টার জন্য কমবে তাপমাত্রা। আজ জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় সার্বিক ভাবে বাংলার পারদ নেমেছে। কলকাতা ৩৯.২, আসানসোল ৪০, ক্যানিং ৩৯.৬ এবং ডায়মন্ড হারবার ৪০.৪ ডিগ্রি। দক্ষিণের সব জেলায় কাল বিকেল পর্যন্ত মৃদু তাপপ্রবাহের সতর্কতা এখনও বহাল রাখছে হাওয়া অফিস। তবে আপাতত কলকাতায় আর তাপপ্রবাহ নয়।

3/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

রবিবার পর্যন্ত তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। সোম ও মঙ্গলবার এই দুদিনে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। হাওয়ার গতিপথ বদল হবে রাজ্যে। বিপরীত ঘূর্ণাবর্তের প্রভাবে জলীয়বাষ্পের পরিমাণ বাড়বে বাতাসে। শনিবার থেকে বৃষ্টি শুরু উত্তরবঙ্গে। রবিবার থেকে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে।

4/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

দক্ষিণবঙ্গে রবিবার পর্যন্ত তাপপ্রবাহ পশ্চিমের জেলাগুলিতে বেশি। বাঁকুড়া বীরভূম ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে বেশি তাপপ্রবাহের সম্ভাবনা। রবিবার থেকে বৃষ্টি উপকূলের ও পূর্ব দিকের জেলাগুলিতে। বৃষ্টি বাড়বে সোম ও মঙ্গলবার। ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির বেশি সম্ভাবনা বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলাতে।

5/5

বাংলার আবহাওয়া

WB Weather Update

আগামীকাল শনিবার উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। একসঙ্গে মালদা ও উত্তর দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের পরিস্থিতি। মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টির সর্তকতা। ঝড় ও বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের সব জেলাতেই। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা।