WB Weather Update: ধাপে ধাপে বাড়বে তাপমাত্রা, আজও ঝড়বৃষ্টি হবে এইসব জায়গায়

WB Weather Update: কলকাতায় আজ বিকেল বা রাতে বৃষ্টির সামান্য সম্ভাবনা। তবে বৃষ্টির তীব্রতা অনেকটা কমবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে সোমবার সন্ধ্যে পর্যন্ত

Updated By: May 13, 2024, 07:10 AM IST
WB Weather Update: ধাপে ধাপে বাড়বে তাপমাত্রা, আজও ঝড়বৃষ্টি হবে এইসব জায়গায়

অয়ন ঘোষাল: সকাল থেকে পরিস্কার আকাশ হলেও বিক্ষিপ্তভাবে হালকা ঝড় বৃষ্টির সম্ভাবনা আজও রয়েছে। আজ থেকে রাজ্যে ঝড় বৃষ্টির তীব্রতা কমবে। উত্তরবঙ্গে ঝড় বৃষ্টির পরিমাণ দক্ষিণের তুলনায় বেশি হবে। মঙ্গলবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে বজ্রপাতের আশঙ্কা থাকবে।মৎস্যজীবীদের জন্য কোন সতর্কবার্তা নেই। আজ থেকে ধাপে ধাপে বাড়বে তাপমাত্রা। তবে আগামী এক সপ্তাহের মধ্যে তাপপ্রবাহের কোনো সম্ভাবনা নেই। আগামী তিনদিন স্বাভাবিক বা স্বাভাবিকের নিচে থাকবে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে।তাপমাত্রা বাড়তে পারে। পরবর্তী তিন দিনে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা। মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়লেও আগামী সাত দিনে তাপপ্রবাহের কোন সম্ভাবনা নেই পশ্চিমবঙ্গে।

আরও পড়ুন-ভোটের আগের রাতেই কেতুগ্রামে খুন! অভিযোগের তীর সিপিএমের বিরুদ্ধে

দক্ষিণবঙ্গে সন্ধে বা রাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি কিছু জেলায়। সঙ্গে দমকা ঝড়। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ এবং সম্ভাবনা আরো কমবে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টি হতে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এই জেলাতে বৃষ্টির সম্ভাবনা একটু বেশি থাকবে। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা বাতাসের সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি। মঙ্গলবার অনেকটা কমে যাবে বৃষ্টির পরিমাণ। বুধবার থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা। জেলায় জেলায় বৃষ্টির পরিমাণ অনেকটা কমে যাবে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি দু এক জায়গায়। শুক্রবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে জেলায় জেলায়।

উত্তরবঙ্গের সব জেলাতেই আজ বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা হালকা বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া। দমকা ঝোড়ো হাওয়ার গতিবেগ ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে বিক্ষিপ্তভাবে দু এক জায়গায়। পার্বত্য এলাকা ও সংলগ্ন এলাকায় বেশি বৃষ্টির সম্ভাবনা। সোমবার দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায় হালকা ঝড় বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে কোচবিহার আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে।
মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে।  দার্জিলিং এবং কালিম্পং সহ পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে।

কলকাতায় আজ বিকেল বা রাতে বৃষ্টির সামান্য সম্ভাবনা। তবে বৃষ্টির তীব্রতা অনেকটা কমবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে সোমবার সন্ধ্যে পর্যন্ত। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও হবে। রাতের তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি থেকে বেড়ে ২৬.৬ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি থেকে কমে ৩২.৭ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৬ থেকে ৯০ শতাংশ।

বজ্রবিদ্যুত সহ বৃষ্টি সঙ্গে ঝড়ো হাওয়া পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি ও উত্তরপ্রদেশে। রাজস্থানে ধুলিঝড়ের আশঙ্কা।
ওড়িশাতে প্রবল বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে শিলাবৃষ্টির দাপট মধ্যপ্রদেশ ছত্রিশগড় বিদর্ভ ও সংলগ্ন এলাকায়। বজ্রবিদ্যার সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা উত্তরাখান্ড ও হিমাচল প্রদেশে।

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.