India's Costliest Whisky: ভারতের সবচেয়ে দামি হুইস্কির নাম জানেন? এক বোতলের দাম ধারণারও বাইরে!

Now India's Costliest Whisky is Rampur Signature Reserve: ভারতের সবচেয়ে দামি হুইস্কি তৈরি করে ফেলেছে ভারতের প্রাচীনতম এবং বৃহত্তম আইএমএফএল নির্মাতা রাডিকো খৈতান।

Updated By: May 1, 2024, 08:27 PM IST
India's Costliest Whisky: ভারতের সবচেয়ে দামি হুইস্কির নাম জানেন? এক বোতলের দাম ধারণারও বাইরে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'জল পানের উপযুক্ত ছিল না। এটি সুস্বাদু করতে, আমাদের হুইস্কি মেশাতে হয়েছিল। অধ্য়াবশায়ের সঙ্গে প্রচেষ্টার পরেই আমি জলকে ভালোবেসেছি।' বক্তা বিখ্যাত লেখক ও ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিল। মার্কিন রম্য লেখক, সাহিত্যিক ও প্রভাষক মার্ক টোয়েন বলেছেন, 'কোনও কিছুই বেশি হলে বাজে। তবে প্রচুর ভালো হুইস্কি মেরেকেটে যথেষ্ট।' বোঝাই যাচ্ছে 'জলের' বিশ্বে হুইস্কি কী প্রচণ্ড সমাদৃত! সম্প্রতি এক দেশীয় হুইস্কি ঝড় তুলে দিয়েছে। কারণ এই মুহূর্তে মদের মার্কেটে এত দামি ভারতীয় হুইস্কি নেই। এই মুহূর্তে ভারতের সবচেয়ে দামি হুইস্কির (India's Costliest Whisk) নাম 'রামপুর  সিগনেচার রিজার্ভ' (Rampur Signature Reserve)। এক বোতলের দাম আপনার ধারণারও বাইরে।

আরও পড়ুন: ভালো তো বাসেন, জানেন কি Whisky আর Whiskey-র তফাত?

 

 

রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে রয়েছে হায়দরাবাদ শুল্ক-মুক্ত বিপণন কেন্দ্র। সেখানে রাডিকো খৈতানের তৈরি স্পিরিটিসের বৈচিত্র্য় চোখ টানে। এর মধ্য়ে রয়েছে রামপুর আসাভা ইন্ডিয়ান সিঙ্গল মল্ট হুইস্কি, রামপুর ডাবল কাস্ক ইন্ডিয়ান সিঙ্গল মল্ট হুইস্কি, জয়সলমীর জিন অ্যান্ড গোল্ড এডিশনের সঙ্গেই রয়েছে রণথম্ভোর হেরিটেজ কালেকশন হুইস্কি। সেখানে সিঙ্গল মল্ট হুইস্কি রামপুর সিগনেচার রিজার্ভ আলাদা করে নজর কেড়েছে। আপাতত ৪০০ বোতলই তৈরি করা হয়েছে। মাত্র দু'টি বোতলই রাখা হয়েছে বিক্রির জন্য়। 

রাডিকো খৈতানের ম্য়ানেজিং ডিরেক্টর অভিষেক খৈতান বলেন, 'আমরা আনন্দের সঙ্গে এই ঘোষণা করছি যে ৪০০ বোতল রামপুর সিগনেচার রিজার্ভ তৈরি করা হয়েছে। যার মধ্য়ে মাত্র দু'টি বোতলই বিক্রির জন্য় রাখা হয়েছে হায়দরাবাদ ডিউটি-ফ্রি-তে। রামপুর সিগনেচার রিজার্ভ কেবলই একটি হুইস্কি নয়, ভারতীয় কারুশিল্প এবং ঐতিহ্যের উত্তরাধিকারকে তা বয়ে নিয়ে যাচ্ছে। উত্সাহী, সংগ্রাহক এবং ভ্রমণকারীদের রেডিকো খৈতানের আমন্ত্রণ জানাচ্ছে তাঁর অতুলনীয় অভিজ্ঞতার স্বাক্ষী হোন।' এক বোতল রামপুর সিগনেচার রিজার্ভের দাম পাঁচ লক্ষ টাকা।

রাডিকো খৈতান ভারতের প্রাচীনতম এবং বৃহত্তম আইএমএফএল নির্মাতা। এর আগে রামপুর ডিস্টিলারি কোম্পানি নামে পরিচিত ছিল রাডিকো খৈতান। ১৯৪৩ সালে পথচলা শুরু করে বছরের পর বছর ধরে দেশের অন্য়তম স্পিরিট সরবরাহকারী হয়েছে। ১৯৯৮ সালে 'এইটপিএম' হুইস্কি বাজারে এনে তারা ঝড় তুলে দিয়েছিল। রাডিকো খৈতান ভারতের হাতে গোনা কয়েকটি কোম্পানির মধ্যে পড়ে, যারা সম্পূর্ণ ব্র্যান্ড পোর্টফোলিও অর্গানিকভাবে তৈরি করেছে। দেশের অ্যালকোহলিক পানীয়ের বৃহত্তম রপ্তানিকারকদের মধ্যে অন্যতম। এই কোম্পানির ব্র্যান্ডের স্পিরিট বিশ্বের ১০২টি দেশে পাওয়া যায়।

আরও পড়ুন: Health Benefits: রাঁধতে হবে না, কাঁচা ঢেঁড়স ভিজিয়ে রাখুন রাতভর! তারপর এক গ্লাস...

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.