Islampur News: নর্মাল ডেলিভারি, ইসলামপুরে এক সঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন প্রসূতি

Islampur News: চিকিত্সক ফারজানা নুরি বলেন, প্রসব যন্ত্রণা নিয়েই প্রসূতি এসেছিলেন। ওরা সিজারের জন্য তৈরি ছিলেন। কিন্তু সব পরিস্থিতি স্বাভাবিক ছিল। তাই নরম্যাল ডেলিভারিই হয়েছে

Updated By: May 5, 2024, 04:14 PM IST
Islampur News: নর্মাল ডেলিভারি, ইসলামপুরে এক সঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন প্রসূতি

ভবানন্দ সিংহ: ইসলামপুরে এক বেসরকারি নার্সিং হোমে একসঙ্গে ৫ শিশু কন্যার জন্ম দিলেন তাহের বেগম নামে এক প্রসূতি। পরিবার সুত্রে জানা গেছে রবিবার ভোর পাঁচটার সময় ইসলামপুরের আমবাগান এলাকায় এক বেসরকারি নার্সিং হোমে প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হন তাহেরা বেগম নামে ওই প্রসূতি। কিছুক্ষণের মধ্যেই স্বাভাবিক ভাবে পাঁচ শিশু কন্যার জন্ম দেন তিনি।

আরও পড়ুন-প্রচারে তুমুল উত্তেজনা, খানাকুলে ভাঙচুর তৃণমূল প্রার্থীর গাড়ি

জানা গিয়েছে বিহারের ঠাকুরগঞ্জ এলাকার বাসিন্দা জাভেদ আলম। তার স্ত্রী তাহেরা বেগম। জাভেদ ভিন রাজ্যে কাজে বাইরে রয়েছে। প্রথম দুই মাস গর্ভধারনের পর আল্ট্রাসোনোগ্রাফি মাধ্যমে চিকিত্সক ফারজানা নুরি ওই প্রসূতিকে আগেই জানিয়ে দিয়েছেন যে তার গর্ভে পাঁচটি শিশু সন্তান রয়েছে। এরপর ডাক্তারের পরামর্শ মতো প্রসূতি মাকে সাহস দিতে শুরু করে ডাক্তার ফারজান নুরি।

সাধারণভাবে দেখা যায় গর্ভ ২টি সন্তান থাকলেই কোনও না কোনও সমস্যা হয় প্রসূতির। এক্ষেত্রে তেমন কোনও সমস্যা হয়নি। প্রসূতি তাহের বেগম বলেন, আগে থেকেই জানতাম। ওরা এখন সুস্থ আছে। পাঁচ মেয়ে হয়েছে। আমি খুশি।

চিকিত্সক ফারজানা নুরি বলেন, প্রসব যন্ত্রণা নিয়েই প্রসূতি এসেছিলেন। ওরা সিজারের জন্য তৈরি ছিলেন। কিন্তু সব পরিস্থিতি স্বাভাবিক ছিল। তাই নরম্যাল ডেলিভারিই হয়েছে। সবকটি বাচ্চা সুস্থ রয়েছে। আমারও চিকিত্সক জীবনে এটাই প্রথমবার ৫ সন্তান একসঙ্গে দেখলাম। কোনও জটিলতা ছিল না। পাঁচ বাচ্চা হওয়ার জন্য কম ওজন হয়েছে ওদের। সবচেয়ে বেশি ওজন হয়েছে সাড়ে সাতশো গ্রাম। সাত মাসের মাথায় ডেলিভারি হয়েছে। ওরা আগে থেকেই আমার কাছে আসতো। ওদের সাহস দিতাম। আমরা তৈরি ছিলাম প্রিম্যচুওর ডেলিভারি হবে।

শিশুদের দাদু জাইদুর রহমান বলেন, শুনলাম ৫টা বাচ্চা হয়েছে। শুনে খুব খুশি। আজই ভর্তি হয়েছিল। ৫ জনই মেয়ে। সবাই ভালো রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.